ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক হতে কত সময় লাগবে, জানালেন প্রতিমন্ত্রী

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:১৫, মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

রাত আটটার মধ্যে ঢাকার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। চট্টগ্রামের বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে আরো এক ঘণ্টায় সময় লাগবে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার বেলা দুইটার দিকে ইস্টার্ন গ্রিড ফেল করার পর ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ঘটে। বিদ্যুৎ সরবরাহ কখন স্বাভাবিক হবে, এ নিয়ে প্রশ্নের মধ্যে বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহের দায়িত্ব প্রাপ্ত সরকারি সংস্থা বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও পাওয়ার গ্রিডের পক্ষ থেকে যখন কিছু জানানো হচ্ছে না, সে সময় ফেসবুকে এ নিয়ে স্ট্যাটাস দেন পলক।

পলক জানান, আমিন বাজার গ্রিড পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। সন্ধ্যার থেকে রাত ৮ টার মধ্যে ঢাকা শহরের সব এলাকা এবং তারপর ৯ টার মধ্যে চট্টগ্রামের সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

বিদ্যুৎ বিপর্যয়ের বিষয়টি পুরোপুরি কারিগরি বিষয় জানিয়ে এ নিয়ে কোনো গুজবে কান না দেওয়ার অনুরোধও করেন পলক। তিনি বলেন, পাওয়ার গ্রিডে ট্রিপ এক সেকেন্ডে হলেও রিস্টরেশন অনেক লম্বা আর জটিল প্রসেস।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ন্যাশনাল গ্রিড ঠিক করতে একটু সময় লাগবে। আমার মনে হয় ২-৩ ঘণ্টার আগে হবে না, সময় লাগবে।

তিনি আরো বলেন, আমরা রিকভার করার জন্য চেষ্টা করছি। সন্ধ্যার মধ্যে আমরা চেষ্টা করছি রিকভার করার জন্য। অন্তত যেসকল আমাদের সেনসিটিভ এলাকা আছে, কেপিআইভুক্ত, ওইগুলো আমরা স্টার্ট (বিদ্যুৎ সরবরাহ) কবে দেবো।

এই বিপর্যয়ের কারণ অনুসন্ধানে দুটি তদন্ত কমিটি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়