টি-টোয়েন্টি দলে ফিরলেন তাসকিন-মিরাজ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৫৯, বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অফিশিয়ালি না জানালেও অনেক আগেই জানা যায় টি-টোয়েন্টি দলে তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজকে অন্তর্ভুক্ত করার বিষয়টি।

দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে শুরুর অপেক্ষা ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

ছিল ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল। তবে ক্যারিবীয় সফরের আগেই চোটে পড়ে দল থেকে ছিটকে পড়েন পেসার শহিদুল ইসলাম ও অলরাউন্ডার সাইফউদ্দিন। এছাড়া টেস্ট সিরিজের আগে অনুশীলন ম্যাচ খেলতে গিয়ে চোটে পড়ে বাদ পড়েন মিডল অর্ডার ব্যাটার ইয়াসির আলী রাব্বি।

তাই চোটে পড়ে বাদ পড়া তিনজনের পরিবর্তে মিরাজ ও তাসকিনকে দলে নেওয়ার বিষয়টি জানিয়েছে বিসিবি। আগামী ২ জুলাই ডোমিনিকাতে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ৩ জুলাই একই মাঠে দ্বিতীয় টি-টোয়েন্টি। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ ৭ জুলাই গায়ানাতে।

মেহেদী মিরাজ ২০১৮ সালের ডিসেম্বরে জাতীয় দলের হয়ে খেলেছিলেন সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ। সেটিও ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এরপর ওয়ানডে ও টি-টোয়েন্টি দল হয়ে পড়েন অনিয়মিত।

এদিকে তাসকিন চলতি বছরের এপ্রিলে দক্ষিণ আফ্রিকায় সিরিজের প্রথম টেস্ট চলাকালীন চোটে পড়ে প্রায় তিন মাস ছিলেন মাঠের বাইরে। সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন গত বছরের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়