সংসারে গতি ফেরানো হলো না প্রবাসী আজিজুলের

প্রবাস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২৫, রবিবার, ৩০ অক্টোবর, ২০২২, ১৪ কার্তিক ১৪২৯
আজিজুল মোল্লা

আজিজুল মোল্লা

পরিবারে মুখে হাসি ফুটাতে বছরখানেক আগে মালয়েশিয়ায় যান আজিজুল মোল্লা। শ্রমিকের কাজ নেন রাজধানী কুয়ালালামপুরের একটি কারখানায়। তার আয়েই চলত বয়স্ক মা-বাবার জীবন-জীবিকা। আজিজুলকে নিয়ে স্বপ্ন দেখতেন তার মা–বাবা। কিন্তু সড়ক দুর্ঘটনায় তাদের সেই স্বপ্ন নিমেষেই শেষ হয়ে যায়।

বাংলাদেশ সময় শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় মালয়েশিয়ার কুয়ালালামপুর শহরে গাড়ির নিচে চাপা পড়ে আজিজুল নিহত হন। তার বাড়ি ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নে। তিনি ওই ইউনিয়নের বাতাগ্রামের কালাম মোল্লার ছেলে। চার ভাইয়ের মধ্যে আজিজুল সবার ছোট।

নিহত আজিজুল মোল্লার পরিবার ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজিজুলের বড় তিন ভাই বিয়ে করে প্রত্যেকে আলাদা সংসার করছে। আজিজুল তার বয়স্ক মা-বাবাকে সঙ্গে নিয়ে থাকতেন। এক বছর আগে জীবিকার জন্য মালয়েশিয়ায় যান তিনি। বিদেশে যাওয়ার পর তার টাকাই চলত মা-বাবার ছোট সংসার। হঠাৎ সড়ক দুর্ঘটনায় সংসারের সবচেয়ে কর্মঠ ছেলেকে হারিয়ে বাক্‌রুদ্ধ মা–বাবা।

আজিজুলের বাবা কালাম মোল্লা বলেন, মালয়েশিয়ায় থাকা আমার ছোট ছেলেটাকে নিয়ে অনেক স্বপ্ন ছিল। সে আমাদের কামাই করে খাওয়াত। ভেবেছিলাম দুই-তিন বছর পর ওকে দেশে এনে বিয়ে দিয়ে দেব। তার আগেই এভাবে চলে গেল। কোনোভাবেই সহ্য করতে পারছি না।

মাঝারদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আফছার উদ্দীন বলেন, আজিজুল মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় মারা গেছে। ওই দেশে থাকা তাদের এলাকার লোকজনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। কীভাবে তার লাশ দেশে আনা হবে, সে বিষয়েও আলোচনা চলছে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়