চীনা বিশ্ববিদ্যালয়ে নেতৃত্বে বাংলাদেশি শিক্ষার্থী

দিনবদলবিডি ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:০৬, বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২, ১৮ কার্তিক ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

চীনের চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ে প্রথম অনুষ্ঠিত ‘ইন্টারন্যশনাল স্টুডেন্ট ইউনিয়ন’ এর প্রতিযোগিতামূলক নির্বাচনে বাংলাদেশি শিক্ষার্থী মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম সভাপতি পদে জয়লাভ করেছেন।

স্থানীয় সময় গত মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওভারসিজ অ্যাডুকেশন স্কুলের ভাইস ডিন ইনা ওয়াং নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

ছাইয়েদুল ইসলাম সভাপতি পদের জন্য তিন প্রতিযোগীকে হারিয়ে নির্বাচিত হয়েছেন এবং আগামী এক বছরে জন্য তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

বর্তমানে চীন সরকারের স্কলারশিপে বিশ্ববিদ্যালয়টি পিএইচডি প্রোগ্রামে ইন্টারন্যাশনাল ট্রেড মেজরে অধ্যয়ন করছেন ছাইয়েদুল। উচ্চতর শিক্ষার জন্য ২০১৮ সালে চীন সরকারে স্কলারশিপে একই বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স প্রোগ্রামে ইন্টান্যাশনাল বিজনেস মেজরে ভর্তি হন তিনি।

ফলাফল ঘোষণার আগে স্টুডেন্ট ইউনিয়নের বার্ষিক এ নির্বাচনটি ২ দফায় অনুষ্ঠিত হয়। প্রথম ধাপে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী শিক্ষার্থীদের যোগ্যতা যাচাই এবং নির্বাচনী বক্তব্য উপস্থাপন করেন। দ্বিতীয় ধাপে শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের গণতান্ত্রিক ভোটাধিকার প্রয়োগ করে আগামী এক বছরের জন্য শিক্ষার্থীদের প্রতিনিধি নির্বাচন করেন।

এছাড়া আরেক বাংলাদেশি শিক্ষার্থী মোহাম্মদ আকবর হোসেন সেচ্ছাসেবক বিভাগে মিনিস্টার পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়