মালদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ নিহত ১১

প্রবাস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:৫৭, বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২, ২৫ কার্তিক ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

স্থানীয় সময় বুধবার (৯ নভেম্বর) দিনগত রাত ১২টার দিকে ঘটা এ দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৯ জনই ভারতীয়। তবে বাকি দুজনের মধ্যে বাংলাদেশি…

দ্বীপদেশ মালদ্বীপের রাজধানী মালের মাফান্নু এলাকার একটি গ্যারেজে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বাংলাদেশিসহ ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

মালদ্বীপের সংবাদমাধ্যম সান জানায়, স্থানীয় সময় বুধবার (৯ নভেম্বর) দিনগত রাত ১২টার দিকে ঘটা এ দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৯ জনই ভারতীয়। তবে ন্যাশনাল ডিফেন্স ফোর্সের কমান্ডার ইব্রাহিম রাশেদের বরাতে দেশটির ইংরেজি সংবাদ মাধ্যম ‘আভাস’ জানিয়েছে নিহতদের মধ্যে আটজন ভারতীয় এবং একজন বাংলাদেশি নাগরিক। বাকি দুজনের জাতীয়তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ) ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানিয়েছে, কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ পর্যন্ত ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। আর নিখোঁজ রয়েছেন ৯ জন।

ফায়ার সার্ভিস জানিয়েছে, শহরের মাফান্নু এলাকার ইস্কান্দার মাগুতে অবস্থিত সেনরোজ নামের একটি বাসার গ্যারেজ থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনটিতে বাংলাদেশ, ভারত ও শ্রীলংকার কর্মীরা থাকতেন। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে জানায় ফায়ার সার্ভিস।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। বলা হচ্ছে, হতাহতের হিসাবে এটি মালদ্বীপে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি।

ঘটনাস্থলসহ মালদ্বীপের ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শন করেছেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী মামুন পাঠান।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়