পরিত্যক্ত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৮:২২, রবিবার, ৩ জুলাই, ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

কার্টেল ওভারে নেমে আসা খেলার ওই অংশটুকুও বারবার বিলম্বিত হয়েছে বৃষ্টির কারণে। শেষ পর্যন্ত বেরসিক বৃষ্টির সাথে লুকোচুরি খেলায় জিততে পারেনি ক্রিকেট। পরিত্যক্ত হয়েছে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ।

১৮৭৫ দিন উইন্ডসর পার্কে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দিনে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান। অবশ্য প্রথমে বোলিং করার সুপ্ত ইচ্ছা বাংলাদেশ অধিনায়ক মাহমুদুউল্লাহ রিয়াদের মনেও যে ছিল তা অকপটেই স্বীকার করেছিলেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে মুনিম শাহরিয়ার নিজের প্রথম বিদেশ সফরে সূচনাটা ভালো করতেই পারেননি। মাত্র দুই রানে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। তিনি যখন ক্রিজ ছাড়ছেন অপরপ্রান্তে থাকা আরেক ওপেনার এনামুল হক বিজয় ম্যাচে এক বলও মোকাবিলা করেননি।

মুনিমের ফিরে যাওয়ার পর উইকেটে এসে ঝড় তুলেছিলেন সাকিব আল হাসান। বছরের শুরুতে বিপিএলে তার পারফর্মেন্সের প্রতিচ্ছবিই যেন ফুটে উঠেছিল উইন্ডসরের সবুজ গালিচায়।

কিন্তু সেই সময়ই ঢাকা প্রিমিয়ার লিগে রেকর্ড হাজার রান করা এনামুল হক বিজয় বাজে এক ফুটওয়ার্কের বলি হয়ে প্যাভিলিয়নে ফেরেন। তার আগে অবশ্য তার ব্যাট থেকে আসে ১০ বলে ১৬ রান। বিজয়ের পর ভালো শুরুর ইঙ্গিত দিয়ে ফেরেন লিটন দাস।

অবশ্য সাকিবও আর খুব বেশিসময় উইকেটে থাকতে পারেননি। তিনি ১৫ বলে ২৯ রান করে ফেরেন। তার বিদায়ের পরই ম্যাচে প্রথম হানা দেয় বৃষ্টি। প্রথম বাঁধার পর খেলা শুরু হওয়ার সাথে সাথেই ফেরেন আফিফ হোসেন ধ্রুব।

এরপর অবশ্য ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদও। অধিনায়কের বিদায়ের পর নুরুল হাসান সোহান আগ্রাসী হয়ে উঠেন উইন্ডিজ বোলারদের উপর। শেষ পর্যন্ত ১৬ বলে ২৫ রান করে ফেরেন তিনি। তার ফেরার পরেই আবারও উইন্ডসর পার্কে বৃষ্টি বাঁধা। এই বৃষ্টি বাঁধা থামলেও নির্ধারিত সময়ের মধ্যে সর্বনিম্ন আর পাঁচ ওভারও খেলা সম্ভব ছিল না। তাই তো বাধ্য হয়ে প্রকৃতির কাছে হেরে পরিত্যক্ত ঘোষিত হয় প্রথম টি-টোয়েন্টি। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে একই মাঠে রোববার (৩ জুলাই) রাতে মাঠে নামবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়