জবিতে ভর্তির দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৩, বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২, ২ অগ্রহায়ণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ভর্তির দ্বিতীয় মেধাতালিকা ও প্রথম মাইগ্রেশন প্রকাশ করা হয়েছে…

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ভর্তির দ্বিতীয় মেধাতালিকা ও প্রথম মাইগ্রেশন প্রকাশ করা হয়েছে। দ্বিতীয় মেধাতালিকায় তিন ইউনিটে মোট ২৬১৫ শিক্ষার্থী বিষয় মনোনয়ন পেয়েছেন।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে মেধাতালিকা প্রকাশ করা হয়।

দ্বিতীয় মেধাতালিকায় ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে ১,১৫৫ জন, ‘বি’ (মানবিক) ইউনিটে ৮৫০ জন এবং ‘সি’ (বাণিজ্য) ইউনিটে ৬১০ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিশেষায়িত বিভাগ এবং এই তিন ইউনিটে সর্বমোট ৪৩ হাজার ৫৫১ জন ভর্তিচ্ছু আবেদন করেছিলেন।

‘এ’ ইউনিটের জন্য ১৩টি বিভাগে মোট আসন সংখ্যা ৮২৫টি। অপরদিকে ‘বি’ ইউনিটে মোট ১ হাজার ২৭০টি আসন রয়েছে৷এর মধ্যে মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৮৫০টি, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৭০টি এবং বাণিজ্য ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৫০টি আসন বরাদ্দ রয়েছে।

‘সি’ ইউনিটের চারটি বিভাগের জন্য মোট আসন সংখ্যা ৫২০টি। এর মধ্যে বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৪৬০ এবং বিজ্ঞান ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৬০টি সিট বরাদ্দ রয়েছে। এর পূর্বে গত ৪নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়।

মেধা তালিকাসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.jnu.ac.bd) পাওয়া যাচ্ছে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়