আর্জেন্টিনা দলে দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:২৯, শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২, ৩ অগ্রহায়ণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

চোটের কারণে আর্জেন্টিনার বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন নিকো গঞ্জালেস ও হোয়াকিন কোরেয়া…

চোটের কারণে আর্জেন্টিনার বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন নিকো গঞ্জালেস ও হোয়াকিন কোরেয়া। এ দুজনের জায়গায় দলে ডাকা হয়েছে থিয়াগো আলমাদা ও আনহেল কোরেয়াকে। এরই মধ্যে আর্জেন্টিনা থেকে কাতারে রওনা দিয়েছেন তারা।

আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের এক বিবৃতিতে জানানো হয়, বৃহস্পতিবার অনুশীলনে পেশিতে চোট পেয়েছেন গঞ্জালেস। তবে হোয়াকিন কী কারণে ছিটকে গেছেন সেটি প্রকাশ করা হয়নি। দুজনই উইঙ্গার। বদলি হিসেবে আসা আনহেল কোরেয়া গত বছর আর্জেন্টিনার কোপা আমেরিকাজয়ী দলে ছিলেন।

বিশ্বকাপ লড়াইয়ে নামার আগে গত বুধবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে আর্জেন্টিনা। ৫-০ ব্যবধানে জেতা সেই ম্যাচের পর কোচ লিওনেল স্কালোনি জানিয়েছিলেন, চোটের কারণে কিছু পরিবর্তন আনা হতে পারে। যাঁরা ছিটকে গেছেন, তাদের বাইরে পাওলো দিবালা, ক্রিস্টিয়ান রোমেরো ও পাপু গোমেজরা চোট ও ফিটনেস সমস্যার কারণে আমিরাত ম্যাচের স্কোয়াডে ছিলেন না।

ফিফার নিয়ম অনুযায়ী, কাতার বিশ্বকাপে চোট কিংবা মারাত্মক অসুস্থতাজনিত কারণে প্রথম ম্যাচের ২৪ ঘণ্টার আগপর্যন্ত স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো। ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার তিন প্রতিদ্বন্দ্বী দল সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। লুসাইলে ২২ নভেম্বর সৌদি আরবের মুখোমুখি হয়ে কাতার বিশ্বকাপের অভিযাত্রা শুরু করবে আর্জেন্টিনা।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়