ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট ২১ ও ২২ নভেম্বর

দিনবদলবিডি ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:৩৬, শনিবার, ১৯ নভেম্বর, ২০২২, ৪ অগ্রহায়ণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

সারাদেশের ক্যাম্পাস পর্যায়ের সংবাদকর্মীদের নিয়ে আগামী ২১ ও ২২ নভেম্বর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট-২০২২। অনুষ্ঠানটি আয়োজন করছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।২ দিন ব্যাপী হবে এই আয়োজন।

শুক্রবার (১৮ নভেম্বর) নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিফাত শাহরিয়ার প্রিয়ান এসব তথ্য নিশ্চিত করেছেন।

২১ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় ফেস্টের উদ্বোধন ও র‍্যালি অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর উদ্বোধক হিসেবে থাকবেন। এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির ৩য় তলায় একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে। প্রেসক্লাব সভাপতি নিহার সরকার অংকুরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ; বিশেষ অতিথি হিসেবে থাকবেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, দৈনিক কালের কন্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক শাহেদ মোহাম্মদ আলী, ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান। সম্মাননা প্রদান করা হবে ত্রিশাল উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মতিন সরকারকে। উক্ত অনুষ্ঠানে অনুসন্ধানী সাংবাদিকতা এবং ফিচার এ উন্নয়ন সাংবাদিকতায় সেরা ক্যাম্পাস প্রতিবেদক হিসেবে ৬ জনকে পুরস্কৃত করা হবে। সন্ধ্যা সাড়ে ৬ টায় ‘তীর হারা এই ঢেউয়ের সাগর পারি দেব রে’ শিরোনামে জয়ধ্বনি মঞ্চে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

পরদিন ২২ নভেম্বর ১১ টা ৪৫ মিনিট থেকে সমাপনী অনুষ্ঠান আয়োজিত হবে। সেখানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ; বিশেষ অতিথি হিসেবে থাকবেন এখন টিভির সম্পাদকীয় প্রধান তুষার আআব্দুল্লাহ, ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার। সভাপতিত্ব করবেন নিহার সরকার অংকুর।

এছাড়া নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রকাশনা ‘কলম’ এর বিশেষ সংখ্যা (৩য়) প্রকাশ করা হবে। ৪ শতাধিক ব্যক্তিবর্গদের নিয়ে পরিকল্পিত এই ফেস্ট আয়োজনের প্রস্তুতি চলছে বিশ্ববিদ্যালয়টিতে।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়