সৌদির সঙ্গে আর্জেন্টিনার হার, সবচেয়ে বাজে খেলেছেন রোমেরো-ডি পল

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:০২, মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২, ৭ অগ্রহায়ণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

কাতার বিশ্বকাপে ফেবারিট তকমা পাওয়া আর্জেন্টিনাকে হারিয়ে বিস্ময় উপহার দিয়েছে সৌদি আরব…

কাতার বিশ্বকাপে ফেবারিট তকমা পাওয়া আর্জেন্টিনাকে হারিয়ে বিস্ময় উপহার দিয়েছে সৌদি আরব। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের ৪৮ ও ৫৩ মিনিটে গোল করে লিড নেয় আরব দেশটি। পরে মজবুত রক্ষণ দেয়ালে জয় নিয়ে মাঠ ছেড়েছে।

সৌদি আরবের বিপক্ষে এই ম্যাচে প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ করেছিল আলবিসেলেস্তেরা। মেসি-মার্টিনেজদের তিনটি গোল অফসাইডে বাতিল হয়। দ্বিতীয়ার্ধে গোল খাওয়ার পরে গোছালো ফুটবলে এগিয়ে যাওয়ার সুযোগ পায়নি ল্যাতিন দলটি।

সংবাদ মাধ্যম ইভেনিং স্ট্যান্ডার্ড ও ৯০ মিনিট এর মতে, ম্যাচে আর্জেন্টাইনদের মধ্যে সবচেয়ে বাজে খেলেছেন টটেনহ্যামের সেন্ট্রাল ডিফেন্ডার ক্রিস্টিয়ানো রোমেরো এবং অ্যাথলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার রদ্রিগো ডি পল।

এমি মার্টিনেজ: দুই শটের দুটিতেই গোল খেয়েছেন মার্টিনেজ। ইভেনিং স্ট্যান্ডার্ড-এর মতে ম্যাচে তার রেটিং ১০ এ ৫। ৯০ মিনিট-এর মতে, ৬/১০।

রক্ষণ: ইভেনিং স্ট্যান্ডার্ড অভিজ্ঞ ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডিকে ১০ এ ৫ রেটিং করেছে। ৯০ মিনিট ১০ এ ৬ দিয়েছে। ক্রিস্টিয়ানো রোমেরোকে ইভেনিং স্ট্যান্ডার্ড দিয়েছে মাত্র ৩ নম্বর। ৯০ মিনিট দিয়েছে ৫। দুই ফুল ব্যাক নাহুয়েল মলিনা ও নিকোলাস ত্যাগলিয়াফিকোকে দুই সংবাদ মাধ্যমই যথাক্রমে ৫  ও ৬ নম্বর দিয়েছে।

মিডফিল্ড: আর্জেন্টিনা মিডফিল্ডে বড় ধাক্কা খেয়েছে। স্কালোনির সিস্টেমে ম্যাচ নিয়ন্ত্রণে রাখেন ডিফেন্ডার ও মিডফিল্ডাররা। ইভেনিং স্ট্যান্ডার্ড-এর ক্রীড়া সাংবাদিক মালিক ওজিয়া সেন্ট্রাল ডিফেন্ডার পারদেসকে ১০ এ ৪ এবং রদ্রিগে ডি পলকে দিয়েছে ৫ নম্বর। ৯০ মিনিট পারদেসকে ৪ ও ডি পলকে দিয়েছে ১০ এ ৩। পাপ্পু গোমেজের গড় নম্বর ৪।

আক্রমণ: লিওনেল মেসি দুই জায়গাতেই সর্বোচ্চ ৬ নম্বর পেয়েছেন। ডি মারিয়া ইভেনিং স্ট্যান্ডার্ডে পেয়েছেন ৫, অন্যটিতে ৪। অন্যদিকে লওতারো মার্টিনেজ দশের মধ্যে যথাক্রমে ৬ ও ৪ নম্বর পেয়েছেন। বদলি নামা আলভারেজ, লিয়ান্দ্রো মার্টিনেজও ছয় নম্বরের ঘরে আটকে থেকেছে। 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়