সৌদির সঙ্গে আর্জেন্টিনার হার, সবচেয়ে বাজে খেলেছেন রোমেরো-ডি পল

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:০২, মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২, ৭ অগ্রহায়ণ ১৪২৯

কাতার বিশ্বকাপে ফেবারিট তকমা পাওয়া আর্জেন্টিনাকে হারিয়ে বিস্ময় উপহার দিয়েছে সৌদি আরব। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের ৪৮ ও ৫৩ মিনিটে গোল করে লিড নেয় আরব দেশটি। পরে মজবুত রক্ষণ দেয়ালে জয় নিয়ে মাঠ ছেড়েছে।

সৌদি আরবের বিপক্ষে এই ম্যাচে প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ করেছিল আলবিসেলেস্তেরা। মেসি-মার্টিনেজদের তিনটি গোল অফসাইডে বাতিল হয়। দ্বিতীয়ার্ধে গোল খাওয়ার পরে গোছালো ফুটবলে এগিয়ে যাওয়ার সুযোগ পায়নি ল্যাতিন দলটি।

সংবাদ মাধ্যম ইভেনিং স্ট্যান্ডার্ড ও ৯০ মিনিট এর মতে, ম্যাচে আর্জেন্টাইনদের মধ্যে সবচেয়ে বাজে খেলেছেন টটেনহ্যামের সেন্ট্রাল ডিফেন্ডার ক্রিস্টিয়ানো রোমেরো এবং অ্যাথলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার রদ্রিগো ডি পল।

এমি মার্টিনেজ: দুই শটের দুটিতেই গোল খেয়েছেন মার্টিনেজ। ইভেনিং স্ট্যান্ডার্ড-এর মতে ম্যাচে তার রেটিং ১০ এ ৫। ৯০ মিনিট-এর মতে, ৬/১০।

রক্ষণ: ইভেনিং স্ট্যান্ডার্ড অভিজ্ঞ ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডিকে ১০ এ ৫ রেটিং করেছে। ৯০ মিনিট ১০ এ ৬ দিয়েছে। ক্রিস্টিয়ানো রোমেরোকে ইভেনিং স্ট্যান্ডার্ড দিয়েছে মাত্র ৩ নম্বর। ৯০ মিনিট দিয়েছে ৫। দুই ফুল ব্যাক নাহুয়েল মলিনা ও নিকোলাস ত্যাগলিয়াফিকোকে দুই সংবাদ মাধ্যমই যথাক্রমে ৫  ও ৬ নম্বর দিয়েছে।

মিডফিল্ড: আর্জেন্টিনা মিডফিল্ডে বড় ধাক্কা খেয়েছে। স্কালোনির সিস্টেমে ম্যাচ নিয়ন্ত্রণে রাখেন ডিফেন্ডার ও মিডফিল্ডাররা। ইভেনিং স্ট্যান্ডার্ড-এর ক্রীড়া সাংবাদিক মালিক ওজিয়া সেন্ট্রাল ডিফেন্ডার পারদেসকে ১০ এ ৪ এবং রদ্রিগে ডি পলকে দিয়েছে ৫ নম্বর। ৯০ মিনিট পারদেসকে ৪ ও ডি পলকে দিয়েছে ১০ এ ৩। পাপ্পু গোমেজের গড় নম্বর ৪।

আক্রমণ: লিওনেল মেসি দুই জায়গাতেই সর্বোচ্চ ৬ নম্বর পেয়েছেন। ডি মারিয়া ইভেনিং স্ট্যান্ডার্ডে পেয়েছেন ৫, অন্যটিতে ৪। অন্যদিকে লওতারো মার্টিনেজ দশের মধ্যে যথাক্রমে ৬ ও ৪ নম্বর পেয়েছেন। বদলি নামা আলভারেজ, লিয়ান্দ্রো মার্টিনেজও ছয় নম্বরের ঘরে আটকে থেকেছে। 

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়