ঘনিয়ে আসছে ঈদ, রাজধানীতে বাড়ছে গাড়ির চাপ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:১৭, রবিবার, ৩ জুলাই, ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অন্যদিকে ঈদকে কেন্দ্র করে বিপণীবিতানগুলোতে এবং বাস, লঞ্চ ও ট্রেন টার্মিনালেও বাড়ছে মানুষের ভিড়। ইতোমধ্যে বিভিন্ন বিপণীবিতানে মানুষের আনাগোনা বেড়েছে, যা অব্যাহত থাকবে চাঁদরাত পর্যন্ত। ফলে পশুর হাট, বিভিন্ন টার্মিনাল ও বিপণিবিতানগুলোকে কেন্দ্র করে রাজধানীতে আগামী কয়েকদিনে বাড়বে গাড়ির চাপ।

ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, ঈদ উদযাপনের বাকি আর এক সপ্তাহ। ফলে এখন থেকেই রাজধানীতে গাড়ির চাপ বাড়তে শুরু করেছে। তবে এখন পর্যন্ত সহনীয় পর্যায়ে রয়েছে। তবে কোরবানির হাটগুলোতে বেচাকেনা পুরোপুরি শুরু হলে যানজট আরো বাড়বে।

রবিবার (৩ জুন) সকাল থেকে রাজধানীতে গাড়ির চাপ বাড়তে দেখা গেছে। একদিকে সপ্তাহের প্রথম কর্মদিবস। অন্যদিকে ঈদকে কেন্দ্র করে রাস্তায় মানুষের উপস্থিত বেড়ে যাওয়ায় এই চাপ দেখা দিয়েছে।

তবে এর মধ্যে মানুষকে সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে হয়েছে যাত্রাবাড়ীর হানিফ ফ্লাইওভারে। সরেজমিনে দেখা যায়, সকাল ৮টা থেকে হানিফ ফ্লাইওভারের নিচে ও ওপরে যানবাহনের জটলার সৃষ্টি হয়। যা দুপুর পর্যন্ত স্থায়ী ছিল। এর ফলে অফিসগামী মানুষকে পড়তে হয়ে চরম বিপাকে। দীর্ঘক্ষণ যানজটে আটকে থাকার পর অনেককে পায়ে হেঁটে গন্তব্যে যেতেও দেখা যায়।

জানা যায়, পদ্মা সেতু উদ্বোধনের পর হানিফ ফ্লাইওভারে গাড়ির চাপ বেড়েছে মাওয়াগামী যানবাহনের কারণে। ঈদের দিন যত ঘনিয়ে আসবে ততই যানজট বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ বিষয়ে হাট সংশ্লিষ্ট এলাকায় দায়িত্ব ট্রাফিক সার্জেন্টদের সঙ্গে কথা বলে জানা যায়, এখন অল্প ট্রাক আসছে কোরবানি পশু নিয়ে। তাই হালকা যানজট হলেও তা দ্রুত শেষ হয়ে যাচ্ছে। এছাড়া হাটে ক্রেতাদের উপস্থিতিও নেই বললেই চলে। তাই এখন পর্যন্ত যানজট পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

তবে ২-৩ দিন পর হাটকেন্দ্রিক এলাকাগুলোতে তীব্র যানজট সৃষ্টি হবে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। তারা বলছেন, ২-৩ দিন পর হাটে পুরোদমে বেচাকেনা শুরু হবে। এছাড়া প্রতিদিন হাটে ট্রাকে ট্রাকে পশু আসতে থাকবে। অন্যদিকে হাটে বাড়বে ক্রেতাদের উপস্থিতিও। ফলে সবমিলিয়ে বিগত বছরগুলোর মতোই দীর্ঘ যানজট সৃষ্টি হবে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়