নওগাঁয় হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

নওগাঁ সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩৬, বুধবার, ২৩ নভেম্বর, ২০২২, ৮ অগ্রহায়ণ ১৪২৯

নওগাঁর বদলগাছীতে উজ্জল হোসেন নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদেরকে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে নওগাঁ অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বদলগাছী উপজেলার দুর্গাপুর গ্রামের বাসিন্দা কামরুজ্জামান, ওয়াহেদ আলী, সামসুজ্জামান, রকেট, ডাবলু, আব্দুল হামিদ, এনামুল হক, মোশাররফ হোসেন, বজলুর রহমান ও এমদাদুল হক।

রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল বাকি এবং আসামিপক্ষে অ্যাডভোকেট মামুনুর রশিদ মামলাটি পরিচালনা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নওগাঁর বদলগাছী উপজেলার সারঙ্গপাড়া মৌজায় সমবায় থেকে নিবন্ধিত গভীর নলকূপ পরিচালনা করতেন উজ্জল হোসেনের চাচা সমবায় সমিতির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম। ২০১৩ সালের ৯ মে ওই নলকূপটি দখলে নেওয়ার চেষ্টা করে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে প্রতিপক্ষের লোকজন। এ সময় উজ্জল হোসেন বাধা দিলে তাকেসহ কয়েকজনকে লাঠিসোটা ও লোহার রড দিয়ে মারপিট করা হয়। এ সময় প্রতিপক্ষের লোকজন গরম পানিতে মরিচের গুড়া মিশিয়ে উজ্জলের শরীরে ছিটিয়ে দিলে পেটের বামপাশ ঝলসে যায়। তাকে উদ্ধার করে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেকিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে পর দিন মারা যান। 

এ ঘটনায় নিহতের চাচা মাজহারুল ইসলাম বাদী হয়ে ১৩ জনকে আসামি করে থানায় মামলা করেন। 
 

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়