‘খেলা হবে’ স্লোগানের যে ব্যাখ্যা দিলেন ওবায়দুল কাদের

দিনবদলবিডি ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:১৮, বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ৯ অগ্রহায়ণ ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘খেলা হবে’ শব্দটা একটি…

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনাকালের পর বৃহস্পতিবার (২৪ নভেম্বর) প্রথমবারের মতো জনসভায় অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটি স্মরণকালের ঐতিহাসিক জনসমুদ্রে পরিণত হবে।

বুধবার (২৩ নভেম্বর) যশোর স্টেডিয়ামের জনসভাস্থল পরিদর্শনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা বাংলাদেশ রূপান্তরের রূপকার। বিশ্ব সংকটের প্রেক্ষিতে বাংলাদেশের বাস্তবতার নিরিখে কাজ করছেন তিনি। পদ্মা সেতু আজ দূরকে কাছে নিয়ে এসেছে। যশোর, খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলাকে কাছে নিয়ে এসেছে। সম্প্রতি মধুমতি সেতু উদ্বোধনের কারণে এ যাত্রা আরও সহজ হয়েছে।

তিনি আরো বলেন, নেত্রী ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে কথা বলবেন। জনগণের জন্য কী করেছেন তিনি, কী করবেন, তার স্বপ্ন কী, মানুষের চোখের ভাষা, মনের ভাষা নিয়ে কথা বলবেন তিনি।

সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘খেলা হবে’ শব্দটা একটি ‘পলিটিক্যাল হিউমার’। খেলা হবে মারামারি কিংবা পাল্টাপাল্টি জনসভা করার জন্য না। এতে জাস্ট আমাদের কর্মীরা চাঙা হবে, জনগণ উজ্জীবিত হবে। এটা তো জনগণ ইতোমধ্যে গ্রহণ করে নিয়েছে। জনগণ যেটা পছন্দ করে, সেটা বলতে অসুবিধা কী? এ নিয়ে জাতীয় সংসদের একজন সদস্য কটাক্ষ করেছেন। এটা বিএনপির সঙ্গে মারামারি করার জন্য না।’

দলীয় সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় ব্যানারে ঢাকার বাইরে প্রধানমন্ত্রীর এটিই প্রথম জনসভা। তার আগমন ঘিরে গোটা যশোর জেলা এখন নিচ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে। নেতাকর্মীরা বলছেন, আওয়ামী লীগের স্মরণকালে এটিই সবচেয়ে বৃহত্তম জনসমাবেশ হতে চলছে। তবে মূলত সরকারের উন্নয়নের খবর তৃণমূল মানুষের কাছে পৌঁছে দেওয়াসহ আগামীর উন্নয়নে নানা পরিকল্পনার কথাও তুলে ধরবেন সরকারপ্রধান। ইতোমধ্যে সম্পন্ন হয়েছে জনসভার সব ধরনের প্রস্তুতিও।

এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক সংসদ সদস্য শাহীন চাকলাদার, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়