প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিত, শিগগিরই নতুন তারিখ ঘোষণা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৩০, বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ৯ অগ্রহায়ণ ১৪২৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর স্থগিত হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। আগামী ২৯ নভেম্বরে দ্বিপক্ষীয় সফরে তার টোকিও যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে ভারত মহাসাগরীয় অঞ্চলের জোট ইন্ডিয়ান ওশেন রিম অ্যাসোসিয়পশনে (আইওআরএ) যোগ দিতে আসা জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাকেই সুনসুকের সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

এতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শাসমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বৈঠকের পরই প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিতের কথা জানান শাহরিয়ার আলম। তিনি বলেন, নতুন তারিখ শিগগিরই ঘোষণা করা হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বৈঠকে সব বিষয়ে আলোচনা হয়েছে। হলি আর্টিজানের সময়ে বাংলাদেশের ভূমিকার জন্য জাপান কৃতজ্ঞতা প্রকাশ করেছে। এ সময়ে জঙ্গিবাদ দমনে বাংলাদেশের জিরো টলারেন্স নীতির কথা তুলে ধরা হয়েছে।

তিনি বলেন, জাপানের সহায়তায় বাংলাদেশে কিছু মেগা প্রকল্প চলছে। এ প্রকল্পগুলো সাবেক প্রধানমন্ত্রী প্রয়াত শিনজো আবের সময়ে নেওয়া হয়েছিল। দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় গিয়েছে। এ সম্পর্ক আরো গভীরে নিতে চাই। এ জন্য দুই দেশের উচ্চ পর্যায়ের যোগাযোগ ও সফর জরুরি।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়