২ দিন পর ধ্বংসস্তূপ থেকে জীবিত শিশু উদ্ধার (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:১৪, বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ৯ অগ্রহায়ণ ১৪২৯

এশিয়ার দেশ ইন্দোনেশিয়ার জাভায় শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার দু’দিন পর ধ্বংসস্তূপের নিচ থেকে পাঁচ বছর বয়সী এক শিশুকে…

এশিয়ার দেশ ইন্দোনেশিয়ার জাভায় শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার দু’দিন পর ধ্বংসস্তূপের নিচ থেকে পাঁচ বছর বয়সী এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। খবর সিএনএনের।

সোমবার (২১ নভেম্বর) স্থানীয় সময় দুপুরে আঘাত হানা ৫.৬ মাত্রাভূমিকম্পে দেশটিতে এখন পর্যন্ত ২৭১ জন নিহত হয়েছেন। এখনো অনেকে নিখোঁজ আছেন। নিখোঁজদের ফিরে পাবার আশা যখন তাদের পরিবারের সদস্যরা ছেড়ে দিচ্ছিলেন ঠিক তখনই পাঁচ বছরের শিশুকে জীবিত উদ্ধারের খবর পাওয়া গেল।

ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর জানিয়েছে, উদ্ধারকৃত ওই শিশুর নাম আজকা মাওলানা মালিক। তাকে সিয়ানজুরের নাগরাক গ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। শিশুটিকে উদ্ধারের সময় ধারণ করা একটি ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরপাক খাচ্ছে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শিশুটিকে তার দাদীর নিথর দেহের পাশ থেকে উদ্ধার করা হয়। এর আগে তার বাবা-মায়ের মরদেহও ধ্বংসস্তূপের নিচ থেকে  বের করা হয়েছিল।

ডাক্তাররা জানিয়েছেন, দু’দিন ধরে কোনো কিছু না খাওয়ায় শিশুটি দুর্বল হয়ে পড়েছে। কিন্তু তার শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই। বর্তমানে একটি অস্থায়ী হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। সূত্র: দ্য গার্ডিয়ান

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়