ব্যাংকের বিষয়ে লিখিত তথ্য চেয়েছেন অর্থমন্ত্রী

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:৫১, মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ব্যাংকের বিষয়ে কোনো নেতিবাচক তথ্য থাকলে সে বিষয়ে লিখিত তথ্য চেয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল…

ব্যাংকের বিষয়ে কোনো নেতিবাচক তথ্য থাকলে সে বিষয়ে লিখিত তথ্য চেয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সচিবালয়ে এক অনুষ্ঠানে ইসলামী ব্যাংকসহ কয়েকটি ব্যাংকের ঋণ জালিয়াতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গৃহনির্মাণ ঋণ ব্যবস্থাপনা মডিউলের উদ্বোধন উপলক্ষে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী।

দেশের ব্যাংকগুলোর বর্তমান হালচাল নিয়ে বিভিন্ন মহলের সমালোচনার বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, ব্যাংকের অবস্থা কোথায় খারাপ লিখিত দিয়ে যান। আমরা খতিয়ে দেখবো।

অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, হিসাব মহানিয়ন্ত্রক নুরুল ইসলাম এবং অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুরশেদুল কবীর।

এ সময় অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে সরকারি কর্মচারীদের জন্য আবাসন ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে ২০১৮ সালের ৩০ জুলাই ‘সরকারি কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহনির্মাণ ঋণ প্রদান নীতিমালা’ প্রণয়ন করা হয়। বর্তমানে সরকারি কর্মচারী, পাবলিক বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের শিক্ষক/কর্মচারী এবং প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্টের বিচারকদের জন্য গৃহনির্মাণ ঋণ কার্যক্রম চলমান।
 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়