বিনিয়োগের আকর্ষণীয় জায়গা বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:৩৩, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি শিল্প কারখানা গড়ে তুলতে হবে। বাংলাদেশ কৃষিপ্রধান দেশ। তাই কৃষি জমি রক্ষার পাশাপাশি…

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ বিনিয়োগের সবচেয়ে আকর্ষণীয় জায়গা। কারণ আমরা সব সুযোগ-সুবিধা দিচ্ছি।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে বিনিয়োগকারীদের জন্য বিভিন্ন সেবা ও পরিষেবা অনুমোদনের ওয়ান স্টপ সার্ভিস চালু করা হয়েছে। বিভিন্ন জটিলতা থাকলেও আমরা সেটা নিরসন করছি। তার ওপর বাংলাদেশ প্রাচ্য ও পাশ্চাত্যের মেলবন্ধন।

তিনি বলেন, বিনিয়োগবান্ধব দেশ হওয়ায় বাংলাদেশে বিদেশি বিনিয়োগ আসছে, বিভিন্ন দেশ আগ্রহ প্রকাশ করেছে। বাংলাদেশে বিনিয়োগ করলে সমুদ্রপথ, আকাশ ও রেলপথ ব্যবহার করে পণ্য পরিবহনের সুযোগ আছে।

প্রধানমন্ত্রী বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি শিল্প কারখানা গড়ে তুলতে হবে। বাংলাদেশ কৃষিপ্রধান দেশ। তাই কৃষি জমি রক্ষার পাশাপাশি শিল্প কারখানাও গড়ে তুলতে হবে।

বাংলাদেশের উন্নয়নে জাপানের সহযোগিতার কথা তুলে ধরে সরকারপ্রধান বলেন, জাপান আমাদের অনেক গুরুত্বপূর্ণ প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা করছে। মেট্রোরেল বিমানবন্দরসহ অনেক গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো নির্মাণ করে দিচ্ছে তারা।

শেখ হাসিনা আরো বলেন, আমাদের ভৌগলিক অবস্থার কারণে বাংলাদেশ ৩০০ কোটিরও বেশি মানুষের বাজার হতে পারে। বাংলাদেশের ১৬ কোটি মানুষ তো আছেই। আমি আশা করি, জাপানের উদ্যোগটা অন্যান্যদেরও আগ্রহী করবে।

এর আগে নারায়ণগঞ্জের আড়াইহাজারে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) আওতাধীন বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল (জাপানিজ অর্থনৈতিক অঞ্চল) এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়