নয়াপল্টনে বিএনপি কার্যালয় তালাবদ্ধ, কড়া পাহারায় পুলিশ

নিজস্ব প্রতিবেদক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:১৮, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর নয়াপল্টন এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ রয়েছে। কার্যালয়ের মূল ফটকের বাইরে কড়া পাহারায় রয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল থেকে বিএনপি কার্যালয়ে প্রবেশ করেননি কোনো নেতাকর্মী।

বুধবার রাতে কার্যালয়ে পুলিশের অভিযান শেষে ফটকে তালা দেওয়া হয় বলে জানান নিরাপত্তায় নিয়োজিত একজন।

এদিন সকালে ফকিরাপুল মোড় থেকে কাকরাইল মোড় পর্যন্ত পুরো সড়কে চেকপোস্ট বসিয়ে নিয়ন্ত্রণ করছে পুলিশ।

এদিকে, নয়াপল্টন এলাকায় প্রবেশ করার জন্য পুলিশ চেকপোস্টে আইডি কার্ড প্রদর্শন করতে হচ্ছে। কাউকে আইডি কার্ড ছাড়া এবং সন্দেহ হলে ঢুকতে দেওয়া হচ্ছে না।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন সকাল থেকে এ সড়কে কর্মজীবীদের আইডি কার্ড দেখে ঢুকতে দেওয়া হচ্ছে। এছাড়া ইউনিফর্ম ও আইডি কার্ড দেখানোর পর শিক্ষার্থীদের ঢুকতে দেওয়া হচ্ছে। এ ছাড়া সন্দেহ হলে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

তবে ওই এলাকার সিটি হাট শপিং কমপ্লেক্স, চায়না টাউন, পলওয়েলসহ বিভিন্ন মার্কেট বন্ধ রয়েছে।

এদিকে, ফকিরাপুল মোড়, পল্টন মোড় এবং আশপাশের রাজারবাগ পিডিব্লিউডি জামে মসজিদ গলি, নয়াপল্টন সমাজকল্যাণ ও উন্নয়ন গলি, জোনাকি মার্কেট গলিসহ পুরো এলাকায় ব্যারিকেড দিয়ে পাহারা দিচ্ছে পুলিশ।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া গণমাধ্যমকে বলেন, সকাল থেকে পল্টন এলাকায় শুধু চাকরিজীবী ও শিক্ষার্থীদের ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। আগামী ১১ ডিসেম্বরের আগে এ এলাকা থেকে পুলিশ সরানো হবে না।

প্রসঙ্গত, বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও ২০ জন আহত হয়েছেন।

সংঘর্ষের পর বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাসসহ বিএনপির শতাধিক নেতাকর্মীকে আটকের অভিযোগ করেছে দলটি।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়