আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের সেরা দশে ৩ টাইগার বোলার

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:৩৩, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বুধবার ওয়ানডে বোলারদের নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। এতে সাত ধাপ উন্নতি হয়েছে সাকিবের। ৬৪৭ রেটিং পয়েন্টে উঠে এসেছেন…

ঘরের মাঠে ভারতের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেট নিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

প্রথম ম্যাচে উইকেট না পেলেও ২ দশমিক ৭ ইকোনমি রেটে দুর্দান্ত বোলিং করেছেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। এমন পারফরম্যান্সের পর আইসিসি থেকে সুখবর পেলেন তারা।

বুধবার ওয়ানডে বোলারদের নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। এতে সাত ধাপ উন্নতি হয়েছে সাকিবের। ৬৪৭ রেটিং পয়েন্টে উঠে এসেছেন নবম স্থানে। আর ৬৪২ রেটিং পয়েন্ট নিয়ে এক ধাপ এগিয়ে দশে উঠে এসেছেন মোস্তাফিজুর রহমান। ফর্মে থাকলেও দুই ধাপ অবনতি হয়েছে মেহেদী হাসান মিরাজের। তালিকার আটে আছেন এই অলরাউন্ডার।

ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৭৫২ রেটিং পয়েন্ট নিয়ে সবার ওপরে আছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। দুইয়ে ও তিনে অস্ট্রেলিয়ার জশ হ্যাজলউড ও মিচেল স্টার্ক। এ ছাড়া চারে ম্যাট হেনরি, পাঁচে শাহিন শাহ আফ্রিদি, ছয়-সাতে রশিদ খান ও অ্যাডাম জাম্পা।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়