নয়াপল্টনে সংঘর্ষ, ৪৭৩ জনের নাম উল্লেখ করে মামলা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:২৪, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে…

১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এসি) এনামুল হক মিঠু।

তিনি বলেন, গতকাল পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পরে কেন্দ্রীয় কার্যালয় থেকে এবং আশপাশের এলাকা থেকে বিএনপির ৪৭৩ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো দেড় থেকে দুই হাজার নেতাকর্মীকে আসামি করে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করা হয়েছে।

পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক দ্রব্য আইনে এই মামলা করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, উত্তর কমিটির আহ্বায়ক আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে আসামি করা হয়েছে।

তাদের সবাইকে গতকাল বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যার আগে-পরে আটক করেছে পুলিশ।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়