বিশ্বজুড়ে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৩২, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

মহমারি করোনাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে। আগের…

মহমারি করোনাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ৩ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ২৮ হাজার ১৭০ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগী কমেছে প্রায় ৫০ হাজার।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজার ১২৪ জনের মৃত্যু হয়েছে এবং এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ২৫ জন।

এতে বলা হয়, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছে ৬৫ কোটি ২০ লাখ ৩৩ হাজার ৯৪৫ জন। এর মধ্যে মারা গেছে ৬৬ লাখ ৫৩ হাজার ৯৮৮ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৩ হাজার ৬৫ জন এবং মারা গেছে ২৪৩ জন।

একইসময়ে, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৪১ জন এবং মারা গেছে ১৮৪ জন। দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত হয়েছে ৮৭৯ জন এবং মারা গেছে ৮৬ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ৭১ হাজার ৫৯৭ জন এবং মারা গেছে ৬২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৬৫ হাজার ২৫৩ জন এবং মারা গেছে ৬১ জন।

এছাড়া, রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৭ হাজার ৪৩০ জন এবং মারা গেছে ৫৪ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৯৭৭ জন এবং মারা গেছে ২৭ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ২৮৩ জন এবং মারা গেছে ৩৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ২৩০ জন এবং মারা গেছে ৫৪ জন। ব্রাজিলে মারা গেছে ১০৪ জন এবং আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৪৩৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়