আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডসের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:১৩, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯

শুক্রবার রাত ১টায় বিশ্বকাপের হেভিওয়েট ম্যাচে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস। সেমিফাইনালে চোখ রেখে দুই দল মাঠে নামছে। এই ম্যাচে দুই দলের মূল একাদশ কেমন হতে পারে, দেখে নেওয়া যাক-

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি এই ম্যাচে অ্যাঞ্জেল ডি মারিয়াকে খেলাতে আশাবাদী। কোয়াড্রাইসেপস সমস্যায় অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোতে খেলেননি জুভেন্টাস উইঙ্গার। দলের সঙ্গে অনুশীলনও করেছেন তিনি।

অস্ট্রেলিয়ার গারাং কোলকে শেষ মুহূর্তে ঠেকিয়ে দিয়ে আর্জেন্টিনাকে বাঁচান গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। গোলপোস্টের নিচে প্রত্যাশিতভাবে তিনি থাকবেন। তার সামনে আবারও পাহারায় থাকবেন ক্রিস্টিয়ান রোমেরো ও নিকোলাস ওটামেন্ডি। গঞ্জালো মনতিয়েল ও নিকোলাস তাগলিয়াফিকোকে ফুল ব্যাক হিসেবে অনুশীলনে যাচাই করা হলেও নাগুয়েল মলিনা ও মার্কোস আকুনাই ভরসা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এনজো ফার্নান্দেজের নামের পাশে আত্মঘাতী গোল থাকলেও রদ্রিগো ডি পলের সঙ্গে আবারও মাঝমাঠে দেখা যাবে। ডি পল পেশীর সমস্যা কাটিয়ে উঠেছেন বলে জানান কোচ স্কালোনি।

৪-৩-৩ ফরমেশনে খেললে আবারও দেখা যেতে পারে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারকে। ডি মারিয়ার সঙ্গে আক্রমণে থাকবেন গত দুই ম্যাচে দুই গোল করা জুলিয়ান আলভারেজ এবং অধিনায়ক লিওনেল মেসি।

পুরো ফিট দলকেই নামাবেন নেদারল্যান্ডস কোচ লুইস ফন গাল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩-১ গোলে শেষ ষোলো জয়ের ম্যাচে পাওয়া গোড়ালির সমস্যা কাটিয়ে উঠেছেন জেরেমি ফ্রিমপং। তবে মিডফিল্ডার ডেঞ্জেল ডুমফ্রাইসকে সরিয়ে তার খেলার সম্ভাবনা নেই।

মাঝমাঠের বাঁ দিকে প্রত্যাশিতভাবে সামলাবেন ড্যালি ব্লাইন্ড। তার সঙ্গী হবেন মার্টেন ডি রুন, ফ্রেঙ্কি ডি ইয়ং। গোলকিপার আন্দ্রিয়েস নোপার্টকে রক্ষায় থাকবেন জুরিয়ান টিম্বার, ভার্জিল ফন ডাইক ও নাথান আকে।

গোল করার মূল দায়িত্ব থাকবে ডেভি ক্লাসেনের কাঁধে। মেম্ফিস ডিপে ও গডি গাকপো তাদের দারুণ ফর্ম দেখিয়ে নিশ্চিতভাবে টিকে থাকবেন।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: মার্তিনেজ, মলিনা, রোমেরো, ওটামেন্ডি, আকুনা, ফার্নান্দেজ, ডি পল, ম্যাক অ্যালিস্টার, ডি মারিয়া, মেসি, আলভারেজ।

নেদারল্যান্ডসের সম্ভাব্য একাদশ: নোপার্ট, টিম্বার, ফন ডাইক, আকে, ডুমফ্রাইস, ডি ইয়ং, ডি রুন, ব্লাইন্ড, ক্লাসেন, গাকপো, ডিপে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়