কারাগারে ডিভিশন পেলেন ফখরুল-আব্বাস

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৫৪, মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২, ২৮ অগ্রহায়ণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

কারাগারে প্রথম শ্রেণির বন্দির সব সুযোগ সুবিধা পাচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস…

কারাগারে প্রথম শ্রেণির বন্দির সব সুযোগ সুবিধা পাচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার বিষয়টি নিশ্চিত করেছেন।।

তিনি বলেন, তাদের ডিভিশন দেওয়ার জন্য গত ৯ ডিসেম্বর ম্যাজিস্ট্রেট কোর্ট আদেশ দিয়েছেন। আজ থেকে তাদের ডিভিশন দেওয়া হয়েছে।

এর আগে, মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস তাদের জন্য ডিভিশন চেয়ে রিট করেন। পরে তা শুনানির জন্য বিকেল সাড়ে ৩টায় দিন ধার্য করেন হাইকোর্ট।

গত ৮ ডিসেম্বর মধ্যরাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তাদের গ্রেপ্তার দেখানো হয়।

৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে পুলিশের ওপর হামলা, উসকানিদাতা, পরিকল্পনাকারী ও নির্দেশদাতা হিসেবে তাদের গ্রেপ্তারের কথা জানায় ডিবি পুলিশ। পল্টন থানার এ মামলায় গ্রেপ্তার দেখানোর পর তাদের আদালতে পাঠানো হয়। পরে ৯ ডিসেম্বর জামিন চেয়ে আবেদন করেছিলেন তারা। কিন্তু তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকার মূখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত। জামিন আবেদন নামঞ্জুর করলেও সেদিনই নাকি ফখরুল ও আব্বাসকে কারাগারে প্রথম শ্রেণির ডিভিশন দিতে নির্দেশ দিয়েছিলেন বলে জানান হাইকোর্টে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।  

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়