তিনটি পদ খালি রেখে আওয়ামী লীগের কমিটি ঘোষণা

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:০৭, সোমবার, ২ জানুয়ারি, ২০২৩, ১৮ পৌষ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির মধ্যে মোট ৭৮ জনের নাম ঘোষণা করা হয়েছে। ২৪ ডিসেম্বর সম্মেলন শেষে সভাপতিসহ ৪৮ পদের নাম ঘোষিত হয়। রোববার দলের সংসদীয় বোর্ডের সভায় আরো ৩০ জনের নাম চূড়ান্ত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভার পর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুনদের নাম ঘোষণা করেন। এরপর দলের প্যাডে তালিকা প্রকাশ করা হয়। 

সভাপতিমণ্ডলীতে নতুন একজনকে অন্তর্ভুক্ত করা হয়েছে, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা হক। সভাপতিমণ্ডলীর তালিকায় শীর্ষস্থান দেওয়া হয়েছে চট্টগ্রামের ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে, এই অবস্থানে আগে ছিলেন প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরী। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সভাপতিমণ্ডলীর সদস্যসংখ্যা ১৯, একটি পদ খালি রয়েছে। 

যুগ্ম সাধারণ সম্পাদক পদে রদবদল হয়নি, তবে নামের ক্রমে পরিবর্তন এসেছে। এক নাম্বারে আছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আগে শীর্ষে ছিলেন মাহবুব উল আলম হানিফ, তিনি এখন দ্বিতীয় অবস্থানে। তিনে উঠে এসেছেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দ্বিতীয় থেকে চতুর্থ স্থানে নেমে গেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

সম্পাদকমণ্ডলীর ৩৪টি পদের মধ্যে খালি রয়েছে শ্রমবিষয়ক সম্পাদকের পদ। উপপ্রচার সম্পাদকের দায়িত্ব পেয়েছেন সৈয়দ আবদুল আউয়াল শামীম। 

২৮টি সদস্য পদের মধ্যে ২৭টির নাম ঘোষণা করা হয়েছে। তারা হলেন আবুল হাসনাত আবদুল্লাহ, নুরুল ইসলাম ঠান্ডু, বিপুল ঘোষ, দীপংকর তালুকদার, আমিনুল আলম মিলন, বেগম আখতার জাহান, ডা. মুশফিক হোসেন চৌধুরী, মেরিনা জামান, পারভীন জামান কল্পনা, অ্যাডভোকেট সফুরা বেগম রুমি, অধ্যাপক মো. আলী আরাফাত, তারানা হালিম, সানজিদা খানম, হোসনে আরা লুৎফা ডালিয়া, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানি চিনু, মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, গ্লোরিয়া সরকার ঝর্ণা, সাঈদ খোকন, আজিজুর রহমান ডন, সাখাওয়াত হোসেন শফিক, দীলিপ কুমার চ্যাটার্জি এবং তারিক সুজাত। 
উপদেষ্টা পরিষদের অধিকাংশ সদস্যের নাম সম্মেলনের দিনই ঘোষণা করা হয়। রোববার নতুন করে যুক্ত হয়েছেন তিন নারী- অধ্যাপক সাদেকা হালিম, অধ্যাপক ফারজানা ইসলাম ও মাজেদা রফিকুন্নেছা।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়