চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা, বইছে মৃদু শৈত্যপ্রবাহ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:২৯, শনিবার, ৭ জানুয়ারি, ২০২৩, ২৩ পৌষ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। শনিবার সকাল নয়টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

 

গতকাল শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয়েছিল ৯ দশমিক। উত্তরের হিমেল হাওয়ার কাছে সব থেকে বিপাকে পড়েছে দিন আনা খেটে খাওয়া মানুষ।

ব্যাহত হচ্ছে তাদের স্বাভাবিক জীবনযাত্রা। ঘন কুয়াশা আর শীতে অনেকে রাস্তার পাশে খড়কুটো জালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাস্তায় সাধারণ মানুষের চলাফেরা ছিল কম। প্রয়োজনীয় কাজ ছাড়া তীব্র শীতের হাত থেকে বাঁচতে অনেকে বাড়ির বাইরে বের হচ্ছেন না।

এদিকে জেলা প্রশাসন ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে শীতার্তদের মাঝে বিতরণ করা সেই কম্বল প্রয়োজনের তুলনায় খুবই কম।

শীত বাড়ার সঙ্গে সঙ্গে সদর হাসপাতালসহ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে বেড়েছে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যা। এর মধ্যে বেশির ভাগই শিশু।

চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক জাহিদুল হক জানান, চুয়াডাঙ্গার উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কুয়াশাচ্ছন্ন পরিবেশ ও হিমেল হাওয়ার কারণে শীত অনুভূত হচ্ছে। এ তাপমাত্রা আরও কয়েক দিন অব্যাহত থাকবে।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়