দর্শক কোনটা রেখে কোনটা দেখবেন ধাঁধায় থাকেন: মোশাররফ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৩৭, শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩, ২৯ পৌষ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

সময়ের জনপ্রিয় ও ব্যস্ত অভিনেতাদের মধ্যে অন্যতম মোশাররফ করিম। মঞ্চ, টেলিভিশন এবং সিনেমা-তিন মাধ্যমেই অভিনয় করে দর্শকের মন জয় করেছেন। সিনেমা নিয়ে এ অভিনেতারব্যস্ততা রয়েছে বাংলাদেশ ও কলকাতায় সমানতালে। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে মুখোমুখি হয়েছেন তিনি।

 

* নতুন বছর নিয়ে আপনার প্রত্যাশা কী?

** প্রতিটি দিনই আমার কাছে নতুন। তাই চেষ্টা করি দর্শকদের নতুন কিছু উপহার দেওয়ার। এ বছরও সেই চেষ্টা অব্যাহত থাকবে।

* ওয়েবেই আপনাকে বেশি ব্যস্ত দেখা যাচ্ছে...

** শুধু ওয়েব কনটেন্ট নিয়েই যে ব্যস্ত থাকি এটা ঠিক নয়। টেলিভিশন নাটকেও কাজ করছি। পাশাপাশি সিনেমারও কাজ চলছে।

* নতুন কোন সিনেমায় কাজ করছেন?

** নেত্রকোনার বিরিসিরি দুর্গাপুরের বিভিন্ন লোকেশনে নেয়ামুল মুক্তার পরিচালনায় ‘বৈদ্য’ নামে একটি সিনেমার শুটিং করেছি। খুব ভালো একটি কাজ হচ্ছে। এ ছাড়াও দুটি সিনেমার কাজ শেষ করেছি।

* আপনার অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলোর খবর কী?

** ফজলুল হক তুহিনের পরিচালনায় ‘গাঙকুমারী’ ও ‘বিলডাকিনি’ নামে দুটি সিনেমার শুটিং অনেক আগেই শেষ হয়েছে। এগুলো কবে নাগাদ মুক্তি পাবে নিশ্চিত বলতে পারছি না। এছাড়া কলকাতার ‘গু-কাকু’ ও ‘হুব্বা’ নামে দুটি সিনেমার কাজও শেষ। এ সিনেমা দুটিও শিগ্গির মুক্তি দেওয়া হবে।

* সিনেমা কিংবা ওয়েব কনটেন্টের ব্যস্ততায় টিভি নাটকে কি অভিনয় কমিয়ে দেয়ার পরিকল্পনা আছে?

** তেমন কিছু নয়। আগে যে খুব বেশি নাটকে অভিনয় করা হতো বিষয়টি এমনও ছিল না। অভিনয় নিয়মিত করা হয়, তবে সেটি এখন নাটক, ওটিটি, ওয়েব ফিল্ম নামে হয়তো বলা হয়। বিশেষ দিবসের নাটক করেছি। একক কয়েকটি নাটক আগামীতে প্রচার হবে শুনেছি। ঈদুল ফিতরের জন্য নির্মিত কয়েকটি নাটকেও অভিনয় করেছি।

* বর্তমানে অনেক নাটক হচ্ছে কিন্তু চরিত্র স্থায়ী হচ্ছে না। এ নিয়ে আপনার বক্তব্য কী?

** স্থায়ী চরিত্র হচ্ছে না এটা শতভাগ বলা যাবে না। তবে আগের মতো দীর্ঘস্থায়ী হচ্ছে না এটা বলা যায়। এখন দর্শক কোনটা রেখে কোনটা দেখবেন এ নিয়ে ধাঁধায় থাকেন। অন্যদিকে নির্মাতাদের আরও যত্নবান হওয়া দরকার। গল্পকারদের সচেতন হতে হবে। আমরা তো অভিনয় শিল্পী। আমাদের যে চরিত্র দেওয়া হবে তাই করার চেষ্টা করি। হয়তো অনেক সময় চরিত্রকে ভাঙার চেষ্টা করি।

* নতুন চরিত্র নিজের ভেতর ধারণ করেন কীভাবে?

** সব সময়ই চেষ্টা করি দর্শকদের ভিন্ন কিছু দেওয়ার। এটাই তো আমার কাজ। নতুন নতুন চরিত্র নিজের ভেতর ধারণ করার ক্ষেত্রে বলা যায়, নির্মাতা আমাকে যে চরিত্রে অভিনয় করার কথা বলেন তা নিজের ভেতর ধারণ করার চেষ্টা করি। নির্মাতার পাশাপাশি গল্পকারের ভূমিকাও অনেক।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়