সেতুতে টোল দিতে হবে প্রধানমন্ত্রী-মন্ত্রীদেরও, অব্যাহতি পাবেন একমাত্র রাষ্ট্রপতি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:১৪, বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩, ৫ মাঘ ১৪২৯

বৃহস্পতিবার সেতু কর্তৃপক্ষের বোর্ডসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ওই সভায় বোর্ড চেয়ারম্যান হিসেবে ওবায়দুল কাদের সভাপতিত্ব করেন। রাজধানীর বনানীতে সেতু ভবনে এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে ওবায়দুল কাদের এসব সিদ্ধান্তের কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সেতুতে যান তখন তিনি টোল পরিশোধ করেন। আমি সেতুমন্ত্রী হিসেবে টোল অব্যাহতি পেয়ে থাকি কিন্তু আমি নিজেও টোল দিয়ে যাতায়াত করি। বোর্ডসভার সিদ্ধান্ত অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি ছাড়া আর কেউ এ সুবিধা পাবেন না। তবে ফায়ার সার্ভিসসহ জরুরি সেবার গাড়িগুলো টোলের বাইরে থাকবে।

ওই সভায় ১০টি এজেন্ডা ছিল। সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ভিআইপি প্রটোকলে থাকা গাড়িগুলো টোল না দিয়ে যাতায়াত করত। এ সিদ্ধান্তের ফলে সব ধরনের গাড়িকে টোল দিয়ে সেতুতে চলতে হবে। ওই সভায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে সর্বনিম্ন দরদাতা এইচপিসিসি-শেল নামক যৌথ প্রতিষ্ঠানকে অনুমোদন করা হয়।

এছাড়া পদ্মা সেতুর ১৮০ একর জমি নর্থওয়েস্ট কোম্পানিকে ইজারা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। মাদারীপুর প্রান্তে সেতু বিভাগের ওই জমিতে সোলার পাওয়ার প্ল্যান্ট বসানোর শর্তে এ জমি ইজারা দেওয়া হয়।

দিনবদলবিডি/Robiul

সর্বশেষ

পাঠকপ্রিয়