পাকিস্তানের তরুণ বোলারদের সমালোচনায় ওয়াসিম আকরাম

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:০৪, রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩, ৮ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

নিউজিল্যান্ডের কাছে ঘরের মাঠে এক দিনের সিরিজে ১-২ ব্যবধানে হেরেছেন বাবর আজমরা। এই ফলাফল স্বাভাবিক ভাবেই খুশি করতে পারেনি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রমকে। এ জন্য দলের পেসারদের সমালোচনায় মুখর ওয়াসিম আকরাম। খবর হিন্দুস্তান টাইমসের।

পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের অনেকেই প্রথম শ্রেণির ক্রিকেটকে তেমন গুরুত্ব দিচ্ছেন না। তাদের আগ্রহ বেশি বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ নিয়ে। ব্যর্থতার জন্য ক্রিকেটারদের এই মানসিকতাকেই দুষেছেন আকরাম। দেশের উইকেট থেকে নাসিম শাহ, হ্যারিস রউফ, ওয়াসিম জুনিয়ররা তেমন সাহায্য পাচ্ছেন না। অথচ দাপট দেখিয়েছেন নিউজিল্যান্ডের টিম সাউদি বা ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসনরা। আক্রমের মতে, এই ঘটনা থেকেই সহজে বোঝা যায় মানের পার্থক্য কতটা।

পরামর্শের সুরে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেছেন, 'মাত্র চার ওভার বল করার জন্য অনেক বেশি টাকা পেলে সিদ্ধান্ত নেওয়া সহজ হয়। কিন্তু নাসিম, হ্যারিস, ওয়াসিমদের উচিত প্রথম শ্রেণির ক্রিকেট খেলা। পাকিস্তান সুপার লিগ ছাড়াও বছরে দু'একটা ফ্র্যাঞ্চাইজি লিগ ওরা খেলতেই পারে। পাশাপাশি ওদের চার দিনের ক্রিকেট খেলাতেও গুরুত্ব দেওয়া দরকার। মানসিকতা পরিবর্তন করতে হবে। সময় পেলেই প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে হবে।

ঘরের মাঠে পর পর সিরিজ হারায় অধিনায়ক বাবরেরও সমালোচনা চলছে। আকরাম অবশ্য পাক অধিনায়কের পাশেই দাঁড়াচ্ছেন। তার মতে, আগামী দিনে বিশ্বের সেরা অধিনায়ক হতে পরেন বাবর। আকরাম বলেছেন, 'সম্প্রতি অনেকেই বাবরের নেতৃত্বের সমালোচনা করছে। এই কঠিন সময় ওর কাঁধে একটা ভরসার হাত প্রয়োজন। আমরা যথেষ্ট আত্মনির্ভরশীল। নিজেদের হাস্যকর করে তোলা বন্ধ করতে হবে। এখনই ইমরান খান, জাভেদ মিয়াঁদাদের মতো প্রাক্তনদের পাশে বসিয়ে তুলনা করলে চলবে না। বাবর মাত্র দু'তিন বছর সময় পেয়েছে এখনও পর্যন্ত। আগামী দিনে বিশ্বের সেরা অধিনায়ক হওয়ার সব মশলা রয়েছে ওর মধ্যে।'

আকরামের মতে, আন্তর্জাতিক মঞ্চে সাফল্য পাওয়ার জন্য প্রথম শ্রেণির ক্রিকেট খেলতেই হবে। চার দিনের ক্রিকেটই এক জনকে খেলোয়াড় হিসাবে উন্নত করতে পারে। শুধু টাকার জন্য ফ্র্যাঞ্চাইজি লিগের পিছনে না ছোটার পরামর্শ দিয়েছেন তরুণ ক্রিকেটারদের।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়