আল নাসেরে সতীর্থ হিসেবে যাদের পেলেন রোনালদো

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৫৭, বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩, ১২ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বর্ণাঢ্য ক্যারিয়ারে ক্রিস্টিয়ানো রোনালদো বিশ্বের নামি সব ক্লাবের হয়ে খেলেছেন। যেখানে তিনি ওয়েন রুনি, রায়ান গিগস, পল স্কোলস, করিম বেনজেমা, টনি ক্রুস, সার্জিও রামোসদের মতো সেরা তারকাদের পেয়েছিলেন। বর্তমানে তিনি সৌদি আরবের ক্লাব আল নাসেরে খেলছেন।

 

ইতোমধ্যে আল নাসেরের হয়ে অভিষেক হয়ে গেছে রোনালদো। যদিও প্রথম ম্যাচে গোল পাননি তিনি।  সমর্থকদের মনে প্রশ্ন উঠেছে সিআর সেভেনের এখনকার সতীর্থ কারা?

আক্রমণভাগে রোনালদো পেয়েছেন ব্রাজিলের তালিস্কাকে। এই ফুটবলার অতীতে বেনফিকা, বেসিকতাসের মতো ক্লাবে খেলেছেন। তার পরে চলে যান চীনে। গুয়াংঝুর হয়ে খেলার পর গত বছর থেকে রয়েছেন আল নাসেরে। ব্রাজিলের বয়সভিত্তিক প্রতিযোগিতায় খেললেও জাতীয় দলে এখনও খেলা হয়নি।

লুইজ গুস্তাভোর কথা মনে পড়ে? তিনি ব্রাজিলের ২০১৪ বিশ্বকাপেও ছিলেন। ডিফেন্সিভ এই মিডফিল্ডারও রোনালদোর সতীর্থ হয়েছেন। অতীতে তিনি বায়ার্ন মিউনিখ ও জার্মানির বেশ কিছু ক্লাবের হয়ে খেলেছেন। এছাড়া বায়ার্নের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার অভিজ্ঞতাও রয়েছে।

৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো লিওনেল মেসির দলের ফুটবলার গঞ্জালো পিতি মার্তিনেসকে পেয়েছেন রোনালদো। রিভারপ্লেটের হয়ে অতীতে খেলেছেন তিনি। ব্রাজিলের চ্যাম্পিয়ন্স লিগ কোপা লিবার্তাদোরেস জিতেছেন দু’বার। পরে ২০২০ সালে আল নাসরে যোগ দেন। কিন্তু জাতীয় দলের হয়ে কেবল একটি ম্যাচ খেলেছেন।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে চমকে দিয়েছিল সৌদি আরব। সেই ম্যাচে খেলা দুই ফুটবলারকেও সতীর্থ হিসাবে পাবেন রোনালদো। তারা হলেন সুলতান আল-ঘান্নাম ও আবদুলেলাহ আল আমরি।

দলের গোলরক্ষক ডেভিড ওসপিনাও রোনালদোর পরিচিত। পর্তুগিজ ফুটবলার জুভেন্টাসে খেলার সময় ওসপিনা খেলতেন নাপোলিতে। রোনালদোর ফুটবলজীবনের ৭৬০তম গোলটি করেছিলেন ওসপিনার বিরুদ্ধে।

সাধারণত ইউরোপে খেলা তারকারা রোনালদোর মতো ফুটবলজীবনের শেষ দিকেই এই ধরনের লিগ বেছে নেন। তাই সেভাবে বর্তমান সময়ের বড় কোনো তারকাকে আপাতত পাচ্ছেন না তিনি।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়