সানিয়ার খেলা দেখলেন পরিবারের সবাই, ছিলেন না শোয়েব

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:১৫, শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ক্যারিয়ারের শেষ গ্র্যান্ডস্ল্যামের শেষটা মধুর হলো না সানিয়া মির্জার। ফাইনালে সানিয়া মির্জার খেলা গ্যালারিতে বসে উপভোগ করেছেন তার চার বছর বয়সি ছেলেসহ পরিবারের সবাই। তবে এমন সময় পাশে থাকতে পারেননি তার স্বামী শোয়েব মালিক।

 

অস্ট্রেলিয়ান ওপেনের মিক্স ডাবলসের ফাইনালে হেরে যান সানিয়া মির্জা ও রোহান বোপান্না জুটি। ফাইনালে সেভাবে খুব একটা লড়াই দিতে পারল না ভারতীয় জুটি। স্ট্রেট সেটে হারতে হলো ব্রাজিলের লুইসা স্তেফানি- রাফায়েল মাতোস জুটির কাছে। খেলার ফল ৬-৭ (২-৭), ২-৬।

ফাইনাল হারের পর আবেগ আর ধরে রাখতে পারেননি। কেননা এটিই গ্র্যান্ডস্ল্যাম ক্যারিয়ারে তার শেষ ম্যাচ ছিল। তাই ক্যারিয়ারের কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন ৩৬ বছর বয়সি এ টেনিস তারকা।

তিনি বলেন, আমি কাঁদছি। এটি আসলে খুশির অশ্রু। চোখের এই জল দুঃখের নয়। চাইলে আরও গোটা দুয়েক প্রতিযোগিতা খেলতেই পারতাম। ২০০৫ সালে মেলবোর্ন থেকেই টেনিস যাত্রা শুরু করেছিলাম। তখন আমার বয়স ছিল ১৮। সেরেনা উইলিয়ামসের সঙ্গে খেলেছিলাম। আমার জীবনে রড লেভার অ্যারেনার আলাদা জায়গা রয়েছে। গ্র্যান্ডস্ল্যাম ক্যারিয়ার শেষ করার জন্য এর থেকে ভালো জায়গা আমার কাছে নেই।

ফাইনালে সানিয়া মির্জার খেলা গ্যালারিতে বসেই উপভোগ করেছেন তার চার বছর বয়সি ছেলে। পরিবারের সবাই ছিল, কিন্তু স্বামী শোয়েব মালিক বাদে। বর্তমানে রংপুর রাইডার্সের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলছেন তিনি।

সানিয়া অবশ্য শোয়েবের ব্যাপারে কিছুই বলেননি, আমার পরিবারের সবাই এখানে রয়েছে। কখনো ভাবিনি ছেলের সামনে গ্র্যান্ডস্ল্যাম ফাইনাল খেলতে পারব। সেটিও হলো।

২০০৫ সালে গ্র্যান্ডস্ল্যাম ক্যারিয়ার শুরু হয় সানিয়ার। ব্যক্তিগতভাবে কোনো অর্জন না থাকলেও জুটি বেঁধে জিতেছেন একের পর এক শিরোপা। নারীদের দ্বৈত বিভাগে একটি করে অস্ট্রেলিয়ান ওপেন, উইম্বলডন ও ইউএস ওপেন শিরোপা আছে তার। মিশ্র দ্বৈত বিভাগে উইম্বলডন ছাড়া বাকি সব গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন একবার করে। আগামী ফেব্রুয়ারিতে দুবাইয়ে অনুষ্ঠেয় ডব্লিউটিএ টুর্নামেন্টে শেষবারের মতো র্যা কেট হাতে নেবেন তিনি।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়