ন্যান্সি পেলোসির স্বামীর ওপর হাতুড়ি হামলা

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৪৪, শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

মার্কিন সাবেক হাউজ স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসির ওপর যে হাতুড়ি হামলা চালানো হয়েছিল তার ভিডিও প্রকাশ করা হয়েছে। শুক্রবার (২৭ জানুয়ারি) ভিডিওটি প্রকাশ করা হয়। এর আগে বেশ কয়েকটি সংবাদমাধ্যম ওই হামলার ভিডিও ও জরুরি সার্ভিস কল প্রকাশের জন্য আবেদন করে।

গত বছরের ২৮ অক্টোবর ৪২ বছর বয়সী হামলাকারী ডেভিড ডিপেইপ ক্যালিফোর্নিয়ার সানফ্রানসিস্কোতে ন্যান্সি পেলোসির বাড়ির দরজা ভেঙে প্রবেশ করেন। তার হামলার মূল লক্ষ্য ছিল ডেমোক্রেট নেতা ও তৎকালীন হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি।

হাতুড়ির আঘাতে পল পেলোসির বাহু ও হাতে চোট লাগে। এ ঘটনায় প্রাণে বাঁচলেও আক্রমণের পর থেকে জনসমক্ষে একটি টুপি ও গ্লাভস পরে থাকতে দেখা যায় তাকে।

প্রথম পৌঁছানো পুলিশ সদস্যের গায়ে লাগানো ক্যামেরার ভিডিওতে দেখা গেছে, দরজা খুলতেই দেখা যায় হামলাকারী ও পল পেলোসি হাতুড়িটি ধরে দাঁড়িয়েছে রয়েছে। এরপর হঠাৎ হাতুড়ির নিয়ন্ত্রণ নিয়ে পেলোসির ওপর আক্রমণ শুরু করে ডেভিড ডিপেইপ। সঙ্গে সঙ্গে ওই পুুলিশ সদস্য হামলাকারীকে থামাতে সক্ষম হয়।

হামলার সময় ন্যান্সি পেলোসি ওয়াশিংটনে ছিলেন। সেখান থেকে এক বিবৃতিতে তিনি জানিয়েছিলেন, একজন হামলাকারী তাদের সান ফ্রানসিস্কোর বাড়িতে ঢুকে পল পেলোসির ওপরে হামলা চালান। হামলাকারী পুলিশ হেফাজতে রয়েছেন বলেও তখন জানান তিনি।

১৯৬৩ সালে ন্যান্সি পেলোসি ও পল পেলোসি দাম্পত্য জীবন শুরু করেন ও তাদের পাঁচ সন্তান রয়েছে।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়