বাংলাদেশের স্বর্ণা বিশ্বকাপের সেরা দলে

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২৫, সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশের স্বর্ণা আক্তার আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের সেরা দলে জায়গা পেয়েছেন। আইসিসি আজ সোমবার এ টুর্নামেন্টের সেরা দল ঘোষণা করেছে। টুর্নামেন্টের ফাইনালে ইংল্যান্ডকে উড়িয়ে প্রথম আসরের শিরোপা জয় করে ভারত।

ঘোষণা করা সেরা দলে চ্যাম্পিয়ন ভারত ও রানার্সআপ ইংল্যান্ডের তিনজন করে ক্রিকেটার রয়েছেন। এছাড়া সেমিফাইনালে খেলা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পাশাপাশি সুপার সিক্সে খেলা বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা থেকে আছেন একজন করে।  দ্বাদশ খেলোয়াড় হিসেবে পাকিস্তানের একজনকে রাখা হয়েছে।

এবারের আসরে বাংলাদেশ গ্রুপ পর্বে অপরাজিত থেকেই সুপার সিক্স পর্বে গিয়েছিল। যেখানে পুরো আসরেই স্বর্ণার ব্যাটিং ছিল চোখে পড়ার মতো। টুর্নামেন্টে ৫ ম্যাচে স্বর্ণা ১৫৩ রান করেছেন ১৫৭.৭২ স্ট্রাইক রেটে। বিশ্বকাপে ১৫০-এর ওপর স্ট্রাইক রেট নিয়ে ১৫০-এর ওপর রান করেছেন আর একজনই—ভারতের অধিনায়ক শেফালি বর্মা।

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির সেরা দল: শ্বেতা সেহরাওয়াত (ভারত), গ্রেস স্ক্রিভেন্স (অধিনায়ক) (ইংল্যান্ড), শেফালি বর্মা (ভারত), জর্জিয়া প্লিমার (নিউজিল্যান্ড), দেউমি ভিহাঙ্গা (শ্রীলঙ্কা), স্বর্ণা আক্তার (বাংলাদেশ), কারাবো মেসো (উইকেটকিপার) (দক্ষিণ আফ্রিকা), পর্শভি চোপড়া (ভারত), হান্না বেকার (ইংল্যান্ড), এলি অ্যান্ডারসন (ইংল্যান্ড), মেগি ক্লার্ক (অস্ট্রেলিয়া), আনোশা নাসির (পাকিস্তান) (দ্বাদশ খেলোয়াড়)।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়