এক হাজার অন্ধকে পৃথিবীর আলো দেখালেন ইউটিউবার মিস্টার বিস্ট

অনলাইন ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:০৩, মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ইউটিউব সুপারস্টার মিস্টার বিস্ট তার কন্টেন্ট এর জন্য সবর্দা শিরোনামের শীর্ষে থাকেন। তবে এবার কোনো কন্টেন্ট নয় এক হাজার অন্ধ মানুষের চোখের চিকিৎসার ব্যয় বহন করেছেন। এই মানুষেরা অর্থের অভাবে সার্জারি করতে পারছিলেন না। মিস্টার বিস্টের আসল নাম জিমি ডনাল্ডসন। তিনি বলেন, আমরা এক হাজার মানুষের অন্ধত্বের সমাধান করেছি। গত শনিবার এক ভিডিওতে তিনি তার এই কাজের কথা তুলে ধরেন। একদিনেই তিন কোটির বেশি মানুষ ওই ভিডিও দেখেছেন। 

জানা যায়, শুধু চিকিৎসার খরচই নয়, তিনি তাদেরকে অর্থ সহায়তাও করেছেন। ফ্লোরিডায় ওই অন্ধ রোগীদের সার্জারি করেন জেফ লেভেনসন। তিনি বলেন, বিশ্বে যত মানুষ অন্ধ তাদের অর্ধেককে মাত্র ১০ মিনিটের সার্জারিতে সুস্থ করা সম্ভব। বিশ্বে ২০ কোটি মানুষ ছানির কারণে অন্ধ কিংবা অন্ধের কাছাকাছি অবস্থায় আছে।

তারা শুধু অর্থের অভাবে চিকিৎসা করাতে পাড়ছে না। তাদেরকে গত ২০ বছর ধরে চিকিৎসা দিয়ে আসছেন লেভেনসন। গত সেপ্টেম্বর মাসে প্রথম তার সঙ্গে যোগাযোগ করেন মিস্টার বিস্ট। এর আগে তার নাম কখনও শোনেননি লেভেনসন। প্রথমে তাই খুব একটা পাত্তাও দিতে চাননি তিনি। প্রথম দিন ৪০ রোগীর সার্জারি করেন লেভেনসন। সকাল ৭টায় শুরু করে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই কাজ চলে। লেভেনসন বলেন, অনেকেই বিশ্বাসই করতে পারছিলেন না যে, কেউ এসে সত্যি সত্যি তাদের অন্ধত্ব থেকে মুক্তি দেবে।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়