পেট্রলের দাম কমানোর আহ্বান জানানোয় বাইডেনের সমালোচনা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:৪৪, মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

পেট্রলের দাম কমানোর আহ্বান জানানোয় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সমালোচনা করেছেন বিশ্বের তৃতীয় ধনী এবং অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। প্রেসিডেন্টের এই আহ্বান ভুল বার্তা দেবে বলেও মনে করেন জেফ বেজোস। খবর সিএনবিসির

শনিবার প্রেসিডেন্ট বাইডেন এক টুইটার বার্তায় বলেন, ‘এখন যুদ্ধের সময় এবং বিশ্বে এখন সংকট’। তিনি স্টেশনে কোম্পানিগুলোকে পেট্রলের দাম কমানোর আহ্বান জানান। যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে এক গ্যালন পেট্রলের দাম পাঁচ ডলার ছাড়িয়েছে যা রেকর্ড।

প্রেসিডেন্ট বাইডেন বলেন, ‘পেট্রলের দাম বাড়ায় পণ্যের মূল্য বাড়ছে। তাই কম্পানিগুলোর উচিত স্টেশনে পেট্রলের দাম হ্রাস করা’। এরপরই বেজোস টুইটারে লেখেন : ‘আহা! মুদ্রাস্ফীতি নিয়ে হোয়াইট হাউজের পক্ষে এরকম বিবৃতি দেওয়া খুব গুরুত্বপূর্ণ একটি সমস্যা। এটি হয় সরাসরি ভুল নির্দেশনা বা মৌলিক বাজার গতিশীলতার ক্ষেত্রে গভীর ভুল বোঝাবুঝির জন্ম দেবে’।

রবিবার হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কেরিন জ্যঁ পিয়েরে বেজোসের সমালোচনা প্রত্যাখ্যান করেন। তিনি দাবি করেন, গত মাসে বিশ্বে ব্যারেলপ্রতি তেলের দাম ১৫ ডলার কমেছে। সেই তুলনায় স্টেশনে খুব কমই কমেছে। এর আগে মে মাসে জেফ বেজোস প্রেসিডেন্ট বাইডেনের বিরুদ্ধে অভিযোগ করে বলেছিলেন, প্রেসিডেন্ট জনগণকে বিভ্রান্ত করছেন। মুদ্রাস্ফীতি বাড়ার জন্য বাইডেন প্রশাসনকে অভিযুক্ত করেন জেফ বেজোস।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়