বিশ্বকাপে সবচেয়ে কঠিন মুহূর্ত কী ছিল? জানালেন মেসি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:১৮, মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে, ফেভারিটের তকমা গায়ে সেঁটে কাতার বিশ্বকাপে পা রেখেছিল আর্জেন্টিনা। কিন্তু প্রথম ম্যাচেই বড় ঘটনের শিকার হয় আলবিসেলেস্তেরা। শক্তি, সামর্থ্য, র‍্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা সৌদি আরবের বিপক্ষে হেরে বসে দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটে দুই গোল খেয়ে।

এতে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়ার শঙ্কায় পড়ে যায় তারা। গ্রুপের বাকি দুই ম্যাচ হয়ে যায় বাঁচা-মরার লড়াই। সেখানে প্রথম পরীক্ষায় মেক্সিকোর বিপক্ষে কিছুতেই মিলছিল না গোল। অবশেষে দ্বিতীয়ার্ধে অসাধারণ এক গোল করে সুর বেঁধে দেন লিওনেল মেসি। এরপর একে একে সব বাধা পেরিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের স্বাদ পায় তারা ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে।

সেই সাফল্যের প্রায় মাস দেড়েক পর আর্জেন্টিনার রেডিও উরবাঁ প্লে’কে সোমবার দেওয়া সাক্ষাৎকারে ৩৫ বছর বয়সী মেসি বলেন, সব বাধা পেরিয়ে যাওয়ার বিশ্বাস তার ছিল।
তিনি বলেন, “সৌদি আরবের বিপক্ষে হার সবচেয়ে কঠিন মুহূর্ত ছিল। মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি সবচেয়ে কঠিন ছিল, কারণ আমরা ঝুঁকির মধ্যে ছিলাম। এটি এমন একটি ম্যাচ ছিল, যেখানে আমরা সবচেয়ে খারাপ খেলেছি…তবে আমি আত্মবিশ্বাসী ছিলাম যে আমরা উতরে যাব। আমাদের দলটা যেমন ছিল, তা না থাকলে আমার মনে হয় এই পরিস্থিতি অতিক্রম করা খুব কঠিন হতো।”

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়