পর্দা নামলো বাণিজ্যমেলার, রফতানি আদেশ ৩০০ কোটি টাকা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৪৬, মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

পর্দা নামলো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০২৩ এর। ২৭তম এ আসরে প্রায় ৩০.৩৮ মিলিয়ন মার্কিন ডলার বা ৩০০ কোটি টাকার রফতানি আদেশ পাওয়া গেছে। মেলায় প্রায় ১০০ কোটি টাকার পণ্য বিক্রি হয়েছে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার সমাপনী অনুষ্ঠানে এ তথ্য জানায় বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন- বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি ও এফবিসিসিআই-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী বাবু।

বাণিজ্যমেলায় শেষদিনে ছিল ক্রেতা সংকট। অলস সময় পার করেছেন ব্যবসায়ীরা

গত ১ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০২৩ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের বাণিজ্যমেলায় বিভিন্ন ক্যাটগরির ৩৩১টি প্যাভিলিয়ন, স্টল ও রেস্টুরেন্ট ছিল যা গত বছরের তুলনায় ৪০ শতাংশ বেশি। মেলায় ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড ও নেপালের মোট ১৭টি প্রতিষ্ঠান রয়েছে।

মেলায় বিভিন্ন ধরনের বস্ত্র, মেশিনারিজ, কার্পেট, কসমেটিক্স অ্যান্ড বিউটি এইডস, ইলেকট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিকস, পাট ও পাটজাত পণ্য, গৃহসামগ্রী, চামড়াজাত পণ্য, স্পোর্টস গুডস, প্রক্রিয়াজাত খাদ্য, ফাস্টফুড, হস্তশিল্প পণ্য, হোম ডেকর, ফার্নিচার ইত্যাদি প্রদর্শন করা হয়েছে।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়