প্রকাশ্যে নাচানাচি করায় প্রেমিক যুগলকে ১০ বছরের কারাদণ্ড

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:০৬, বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ইরানের তেহরানে প্রকাশ্যে নাচানাচির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেয়ায় এক প্রেমিক যুগলকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত।

তাদের প্রকাশিত ভিডিওতে দেখা যায়, তারা রাজধানী আজাদী টাওয়ারের সামনে একে-অপরকে জড়িয়ে ধরে নাচছেন। মুহূর্তেই ভিডিওটি ভাইরাল হয়ে পড়ে, এতে আলোচনায় এসেছিলেন আমির ও আসতিয়াজ। এর পরিপ্রেক্ষিতে তাদের গ্রেপ্তার করে পুলিশ। বুধবার (১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, আমির-আসতিয়াজের বিরুদ্ধে দুর্নীতি, যৌনকর্মীদের উৎসাহ, জাতীয় নিরাপত্তা বিঘ্নিত এবং সরকারের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণার অভিযোগ আনা হয়েছে।

তাদের এ ভিডিও ইনস্টাগ্রামে প্রকাশের পর তাদের প্রায় ২০ লাখ মানুষ ফলো করেন। সাজাপ্রাপ্ত তরুণী আসতিয়াজ হাকিকিকে আটক করার আগে তার বাড়িতে অভিযান চালায় আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। হাকিকি একজন ফ্যাশন ডিজাইনার বলে জানা গেছে।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, ২০২২ সালের নভেম্বরে তাদের গ্রেপ্তার করা হয়। গত বছরের সেপ্টেম্বরে পুলিশের হাতে এক কুর্দি তরুণী নিহত হওয়ার পর পুরো ইরানে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। কিন্তু পুলিশি শক্তি ব্যবহার করে বিক্ষোভ দমন করে ইরান সরকার। এরপর শুরু হয় ধরপাকড়। তবে ওই বিক্ষোভের সঙ্গে কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই বলে স্বীকার করেছে দণ্ডপ্রাপ্ত প্রেমিক যুগল।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়