ঘুমের মধ্যে তলিয়ে গেল নৌকা, মরদেহ উদ্ধার

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:৪৩, বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

নেত্রকোনার কলমাকান্দায় উব্দাখালী নদীতে ইঞ্জিনচালিত নৌকাডুবির ঘটনা ঘটেছে। পরে দেলোয়ার হোসেন (২৫) নামের ওই নৌকার মাঝির মরদেহ উদ্ধার করেছে দমকল বাহিনীর একটি দল।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে উব্দাখালী নদীর সেতু সংলগ্ন এলাকা থেকে এ মরদেহ উদ্ধার করা হয়।  

দেলোয়ার হোসেনের বাড়ি সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার বালিয়াঘাট গ্রামে। তার বাবার নাম মিয়া হোসেন।
কলমাকান্দা ফয়ার সার্ভিসের লিডার এমদাদুল হক মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাব্যাপী অভিযান চালান। পরে ডুবে যাওয়া নৌকার ভেতর থেকে মাঝি দেলোয়ার হোসেনের মরদেহটি উদ্ধার করা হয়।

দেলোয়ার হোসেনের ভাই আয়নাল হক জানান, গত সোমবার তাহিরপুরের বালিয়াঘাট এলাকা থেকে ২০ টন কয়লা নিয়ে দোলোয়ার (২৫), আয়নাল (২২), টিয়া হোসেন (১৮) ও তাদের প্রতিবেশী অমিত হাসান (১৮), গুলকপুর গ্রামের মানিক মিয়া (২৭), কলাগাঁও গ্রামের আফাজ উদ্দিন (২৩) একটি ইঞ্জিনচালিত নৌকা করে কলমাকান্দা উদ্দেশে রওয়ানা হন। পরে মঙ্গলবার সন্ধ্যায় উব্দাখালী নদীর সেতু সংলগ্ন এলাকায় কয়লা মহাল ঘাটে ভিড়িয়ে রাখেন। খাওয়া-দাওয়া শেষে রাতে তারা ওই নৌকাতেই ঘুমান। পরে রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ করে নৌকায় পানি ওঠে। পানিতে নৌকাটি তলিয়ে  যেতে থাকে। তখন ছোটাছুটি করে নৌকার থাকা ছয়জনের মধ্যে পাঁচজন উদ্ধার হলেও মাঝি দোলোয়ার নৌকা থেকে বেরিয়ে আসতে পারেননি।  

পরে খবর পেয়ে পরে বুধবার সকাল ৮টার দিকে ফায়ার সার্ভিসের একটি দল দুর্ঘটনাস্থলে অভিযান চালায়। এতে পুলিশ সদস্যরাও অংশ নেন। পরে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে সকাল ৯টার দিকে দোলোয়ার হোসেনের মরদেহটি নৌকার ভেতর থেকে উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে দেলোয়ারের মরদেহ তার পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হবে।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়