আস্তে আস্তে খাওয়ার জন্য ১০ হাজার টাকা জরিমানা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:১৩, বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

অনেকক্ষেত্রে দেখা গেছে পার্কিং প্লটে বরাদ্দকৃত সময়সীমা অতিক্রম করার গাড়ির মালিককে জরিমানা দিতে হয়। কিন্তু তাই বলে রেস্তোরাঁতে বেশিক্ষন ধরে খেতে গিয়ে ১০ হাজার টাকা জরিমানা ভাবাই যায়না। আশ্চর্য লাগলেও এটা একদম সত্যি।
কেমব্রিজের একজন ব্যক্তিকে ম্যাকডোনাল্ডসে তার খাবার শেষ করতে বেশি সময় নেয়ার জন্য ১০ হাজার টাকা দিতে হয়েছিল। সেখানে তিনি তার ভাইয়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন এবং খাবারের অর্ডার দিয়েছিলেন। সেই ব্যক্তির নাম শাপুর মেফতাহ।

তিনি কেমব্রিজের নিউমার্কেট রোডের কাছে ফাস্ট-ফুড রেস্টুরেন্টে ভাইয়ের সঙ্গে দেখা করতে গেছিলেন এবং নিজেদের জন্য খাবারের অর্ডার দিয়েছিলেন। তিনি প্রথমে কিছুই বুঝতে পারেননি। কিন্তু পার্কিং কোম্পানি তাকে ম্যাকডোনাল্ডের গ্রাহকদের জন্য রাখা ৯০ মিনিটের সময়সীমা লঙ্ঘনের জন্য একটি পেনাল্টি টিকিট দেন। তখন ব্যাপারটা তার বোধগম্য হয়।

এমসিডি গ্রাহকদের তাদের যানবাহন পার্কিংয়ের জন্য বরাদ্দকৃত সময়সীমা তৈরি করা আছে। সেটা অতিক্রম করলে জরিমানা দিতে হয়। ৯০ মিনিটের সময়সীমা লঙ্ঘনের জন্য একটি ব্যক্তিগত পার্কিং কোম্পানি, ইউকে পার্কিং কন্ট্রোল থেকে শাপুর মেফতাহ নামক ঐ ব্যক্তিকে জরিমানা নোটিশ পাঠায়। সেখানে ১০ হাজার টাকা জরিমানার কথা উল্লেখ করা থাকে।

মেফতাহ কেমব্রিজশায়ারলাইভকে বলেছেন, এটি নরকের পার্কিং ছিল- আমার কাছে সবচেয়ে ব্যয়বহুল ম্যাকডোনাল্ডস। ফাস্ট-ফুড রেস্তোরাঁয় তার ক্ষোভ প্রকাশ করে লোকটি বলেন, ম্যাকডোনাল্ডের ভেতরে এমন কোন কিছুর উল্লেখ ছিল না যেখানে বলা থাকবে আপনার বসতে, খেতে এবং যেতে ৯০ মিনিট লাগবে। কেউই খাবার খেতে গিয়ে তাড়াহুড়ো করতে চান না এবং আমরা বেশ খানিকটা খাবারের অর্ডার দিয়েছিলাম।

সূত্র: নিউজ ১৮ 

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়