বিমানবন্দর স্টেশনে আজ থেকে থামবে না যে ৭ ট্রেন

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:১৩, বুধবার, ৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
বিমানবন্দর রেলস্টেশন

বিমানবন্দর রেলস্টেশন

ঈদযাত্রায় ট্রেনের শিডিউল বিপর্যয় ঠেকাতে উত্তরাঞ্চল থেকে ছেড়ে আসা ৭টি ট্রেন আজ (বুধবার, ৬ জুন) থেকে রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে থামবে না। ট্রেনগুলো সরাসরি কমলাপুর রেলস্টেশনে চলে যাবে।

মঙ্গলবার (৫ জুলাই) বাংলাদেশ রেলওয়ে জানায়, ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে কমলাপুর স্টেশনের টিকিট বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছে।

এছাড়া বুধবার থেকে ঢাকামুখী ৭টি ট্রেন বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে না। তবে ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলো বিমানবন্দর স্টেশনে যথারীতি যাত্রাবিরতি করবে।

৬ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত ঢাকামুখী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেন বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে না।

সেই সঙ্গে ৬-১৪ জুলাই পর্যন্ত মিতালি এক্সপ্রেস এবং ৭-১৪ জুলাই পর্যন্ত মৈত্রী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল করবে না।

এর আগে মঙ্গলবার ঈদযাত্রার প্রথম দিনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। তবে প্রথম দিনেই তিনটি ট্রেন দেরিতে ছাড়ায় যাত্রীরা ভোগান্তিতে পড়ে।

ঈদযাত্রার প্রথম দিন মঙ্গলবার সকালে ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস সকাল ৬টায় কমলাপুর থেকে ছাড়ার কথা থাকলেও সেটি দেড় ঘণ্টা পর, সকাল সাড়ে ৭টায় ছাড়ে। ট্রেনটি কমলাপুর আসে সকাল ৬টা ২০ মিনিটে।

এদিন নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি নীলফামারীর চিলাহাটির উদ্দেশ্যে ভোর ৬টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও ১ ঘণ্টা দেরিতে কমলাপুর রেলস্টেশন ছেড়ে যায়।

আর জামালপুরের দেওয়ানগঞ্জ বাজারগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি সাড়ে ৭টায় ছাড়ার কথা থাকলেও ৭টা ৫৫ মিনিটে স্টেশনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় যাত্রীদের।

গত ১ জুলাই শুরু হয় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। সেদিন দেওয়া হয় ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট। এরপর ২ জুলাই দেয়া হয় ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই দেয়া হয় ৭ জুলাইয়ের টিকিট, ৪ জুলাই দেয়া হয় ৮ জুলাইয়ের টিকিট। ৫ জুলাই দেয়া হয় ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট।

এছাড়া ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী বৃহস্পতিবার থেকে। ওই দিন ১১ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ৮ জুলাই ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাই দেওয়া হবে ১৩ জুলাইয়ের টিকিট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। 

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়