সেই বার্সেলোনায় ফিরছেন মেসি

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৭, শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

অশ্রুসিক্ত নয়নে বার্সেলোনা ছেড়েছিলেন লিওনেল মেসি। কাতালান ক্লাবটির সঙ্গে ২১ বছরের সম্পর্কের বিচ্ছেদ ঘটিয়ে আর্জেন্টাইন মহাতারকা পাড়ি জমিয়েছেন প্যারিসের ক্লাব পিএসজিতে। তবে যে ক্লাবের হয়ে উত্থান, একের পর এক রেকর্ডে নিজেকে ছাড়িয়ে যাওয়া। যে শহরের বাতাসে মিশে যাওয়া, যে ন্যু ক্যাম্পকে নিজের ঘর বানিয়ে ফেলা তাকে ছেড়ে থাকা অতো সহজ হবে কিভাবে!

বার্সেলোনা ছাড়ার পর পুরনো ঢেরায় প্রত্যাবর্তন নিয়ে কম গুঞ্জন শোনা যায়নি। মেসি নিজেও মনের কোনে লুকায়িত ইচ্ছার কথা চেপে রাখতে পারেননি। বার্সা প্রসঙ্গ আসলেই বলতেন, আবারও ফিরতে চান বার্সেলোনায়। হোক সেটি খেলোয়াড় কিংবা অন্য কোনো ভূমিকায়। সম্প্রতি বিশ্বকাপজয়ী এ আর্জেন্টিনার তারকা ফের জানালেন, তিনি ফিরছেন পুরনো ঠিকানায়।

আর্জেন্টিনার দৈনিক ওলেকে দেয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, বার্সেলোনায় ফিরছেন তিনি। তবে সেই ফেরা খেলোয়াড় হিসেবে নয়, বার্সেলোনার মানুষ হিসেবে। আর্জেন্টিনা, স্পেন এবং কাতালুনিয়ার নাগরিক মেসি। ক্যারিয়ার শেষে বার্সেলোনাতেই বাস করবেন বলে জানিয়েছেন তিনি, 'আমি বার্সেলোনায় ফিরব, এটা আমার ঘর। ক্যারিয়ার শেষে আমি সেখানেই থাকবো।'

যদিও খেলোয়াড় হিসেবে পুরনো ঘরে ফেরার সুযোগ যে একেবারেই নেই তাও নয়। পিএসজির সঙ্গে চুক্তি এখনও ঝুলে আছে। আর তাই বার্সেলোনার সামনেও সুযোগ থাকবে মেসিকে টেনে নেওয়ার। তবে ব্যাটে-বলে কতটা মিলে সেটি সময় হলেই জানা যাবে। তবে সমর্থকদের বাস্তবতা বুঝতে বয়েই গেছে! বার্সা সমর্থকরা আশায় বুক বাধছেন। 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়