কাভার্ডভ্যান আটকে চাঁদাবাজি: ঢাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৫৬, মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১ ফাল্গুন ১৪২৯
বহিষ্কৃত তিন শিক্ষার্থী

বহিষ্কৃত তিন শিক্ষার্থী

কাভার্ডভ্যান আটকে চাঁদাবাজি করাসহ বিভিন্ন অপকর্মে জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কারের অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার সাময়িক বহিষ্কারের এ অনুমোদন দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বহিষ্কৃতরা হলেন- থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ফজলে নাভীদ অনন (বিজয় একাত্তর হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২), ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. রাহাত রহমান (হাজী মুহম্মদ মুহসীন হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২) ও সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী সাদিক আহাম্মদ (বিজয় একাত্তর হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২)।

সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদের কৃত অপরাধের জন্য ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে কারণ দর্শানো ও সাত কার্যদিবসের মধ্যে অভিযুক্তদের লিখিত জবাব দিতে বলা হয়েছে।

এর আগে ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কেন্দ্রীয় মসজিদের সামনে কাভার্ডভ্যান আটকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন ওই তিন শিক্ষার্থী। পরে ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে দৌড়ে পালানোর সময় এ তিন শিক্ষার্থীকে আটক করে শাহবাগ থানা পুলিশ। এ ঘটনায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। প্রেরণ করা হয়।

দিনবদলবিডি/Mamun

সর্বশেষ

পাঠকপ্রিয়