বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিতে উত্তীর্ণ ২৪ দশমিক ৮৯ শতাংশ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২২, বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ২০২০ সালের নিবন্ধনের এ পরীক্ষায় পাস করেছেন ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন। এতে পাসের হার ২৪ দশমিক ৮৯ শতাংশ। এনটিআরসিএর পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন কমিটির সদস্য সচিব এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার রাতে ফল প্রকাশের তথ্য জানানো হয়।

এনটিআরসিএ জানিয়েছে, প্রার্থীরা (http:/ntrca.teletalk.com.bd/result) লিংক থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন। এজন্য রোল নম্বর ও পরীক্ষার নাম নির্বাচন করে ফলাফল দেখতে পারবেন। তাছাড়া কৃতকার্য প্রার্থীদেরকে এসএমএসের মাধ্যমেও ফলাফল জানিয়ে দেওয়া হয়েছে। প্রিলিমিনারিতে উত্তীর্ণ প্রার্থীরা এবার লিখিত পরীক্ষায় অংশ নেবেন।

প্রিলিমিনারিতে স্কুল-২, স্কুল ও কলেজ এই তিন পর্যায়ে মোট ১১ লাখ ৯৩ হাজার ১৭৮ জন পরীক্ষার্থী আবেদন করেন। এদের মধ্যে পরীক্ষায় অংশ নেন মোট ৬ লাখ ৮ হাজার ৪৯২ জন। আর স্কুল-২ পর্যায়ে ৯০ হাজার ১৯১ জন, স্কুল পর্যায়ের ৩ লাখ ২ হাজার ৪২২ জন এবং কলেজ পর্যায়ে পরীক্ষার্থী ছিলেন ২ লাখ ১৫ হাজার ৮৭৯ জন। উত্তীর্ণ পরীক্ষার্থীর মধ্যে স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন এবং কলেজ পর্যায়ে ৭০ হাজার ১৯৩ জনসহ মোট ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন উত্তীর্ণ হয়েছেন। 

উল্লেখ্য, ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। ২০২০ সালের ২৩ জানুয়ারি নিবন্ধনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল ।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়