সিলেটে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: রাত ১১:১৯, রবিবার, ১৯ জুন, ২০২২, ১৫ আষাঢ়

সিলেটে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। রবিবার রাতে বৃষ্টি না হওয়ায় সকাল থেকে সিলেট নগরীসহ বিভিন্ন উপজেলায় বন্যার পানি কমতে শুরু করেছে। কিছু জায়গায় পানি ২ থেকে ৩ ইঞ্চি কমেছে, আবার কোথাও ১ থেকে দেড় ফুট কমেছে।

নগরের লালাদিঘির পাড় এলাকার আজির মিয়া বলেন, গতকাল শনিবার থেকে পানি অনেক কমেছে। আমার ঘরে কোমরসমান পানি ছিল। আজ সকাল থেকে পানি হাঁটু পর্যন্ত এসেছে। দ্রত কমে গেলে স্বস্তি পাব।

সিলেট সদর উপজেলার কান্দিগাওয়ের সবুর আহমদ বলেন, পানি যদিও আস্তে আস্তে নামছে, তারপরও প্রায় এক ফুট অবধি কমে গেছে। যদি বৃষ্টিপাত না হয়, তবে পানি কমবে, সবকিছু স্বাভাবিক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদিকে আজ রবিবার সকাল থেকে সিলেটের আকাশ কিছুটা পরিষ্কার দেখা যাচ্ছে। তুলনামূলক বৃষ্টিপাতও কম হচ্ছে। যদি বৃষ্টিপাতের পরিমাণ কম হয়, তবে বন্যার পানি কমতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এ ব্যাপারে দুপুর সোয়া ১২টায় সিলেট আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ চৌধুরী বলেন, আজ সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত খুব কম পরিমাণে বৃষ্টিপাত হয়েছে, এটি একটি ভালো লক্ষণ। 

তবে দিনের কিছু সময়ে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। এ অবস্থা চলতে থাকলে আশা করা যায় আগামীকাল থেকে আকাশে মেঘের পরিমাণ কমে আসবে। বৃষ্টিপাতও তুলনামূলক কমে যাবে। সেই সঙ্গে বন্যা পরিস্থিতির উন্নতি হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

দিনবদলবিডি

সর্বশেষ

পাঠকপ্রিয়