উইম্বলডন থেকে সরে দাঁড়ালেন নাদাল

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: বিকাল ০৩:১৬, শুক্রবার, ৮ জুলাই, ২০২২, ২৬ শ্রাবণ

ইনজুরি নিয়ে খেলেও রোমাঞ্চকর এক ম্যাচ জিতে উইম্বলডনের সেমিতে পা রেখেছিলেন রাফায়েল নাদাল। কিন্তু শেষ পর্যন্ত আপোষ করতে হলো তাকে। তলপেটের চোটে সেমিতে না খেলেই উইম্বলডনকে বিদায় জানাতে হয়েছে তাকে।

বৃহস্পতিবার রাতে তার নাম প্রত্যাহারের কথা ঘোষণা করা হয়।

কোয়ার্টার ফাইনালে অসহ্য যন্ত্রণা নিয়ে খেলতে হয়েছিল নাদালকে। টেলর ফ্রিৎজের বিরুদ্ধে পাঁচ সেটের লড়াইয়ে শেষ দিকে কিছুতেই আর টানতে পারছিলেন না। সার্ভিস করতে সমস্যা হচ্ছিল। মেডিকেল টাইম-আউট নিয়েছিলেন। তবু হাল না ছেড়ে শেষ পর্যন্ত খেলেন এবং ম্যাচ জিতে নেন। তবে সেমিফাইনালে খেলার মতো শারীরিক অবস্থা তার নেই।

সেমিফাইনালে অস্ট্রেলিয়ার নিক কিরিয়সের বিরুদ্ধে খেলার কথা ছিল নাদালের। স্পেনের তারকা নাম তুলে নেওয়ায় বিনা লড়াইয়ে কিরিয়স চলে গেলেন ফাইনালে। রোববার অল ইংল্যান্ড কোর্টে তিনি মুখোমুখি হবেন নোভাক জোকোভিচ বনাম ক্যামেরন নরি ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে।

নাম প্রত্যাহারের আগে স্পেনের এক সংবাদমাধ্যম দাবি করেছিল, নাদালের পেটের পেশিতে সাত মিলিমিটারের ক্ষত রয়েছে। সেই চোটের যে ছবি প্রকাশ্যে আসার পর তা দেখে আঁতকে উঠেছিলেন অনেকেই। পেটের উপরে টেপ লাগানো ছিল।

ওই সংবাদমাধ্যম থেকে দাবি করা হয়, শুক্রবার চোট নিয়েই নামতে চান নাদাল। তা অবশ্য সত্যি হলো না। নাদালের চোট এতটাই মারাত্মক যে জোর করে নামলে হিতে বিপরীত হতে পারে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়