সন্দেহভাজন শিনজো আবের হত্যাকারীর বাসা থেকে বিস্ফোরক উদ্ধার

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: বিকাল ০৫:১৪, শুক্রবার, ৮ জুলাই, ২০২২, ২৪ শ্রাবণ
সন্দেহভাজন শিনজো আবের হত্যাকারীর বাসা থেকে বিস্ফোরক উদ্ধার

ঘটনাস্থল থেকে একজনকে আটক করে নিরাপত্তা বাহিনী

আততায়ীর গুলিতে আহত জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে মারা গেছেন। স্থানীয় সময় শুক্রবার বেলা সাড়ে ১১টায় নারা শহরে বক্তব্য দেওয়ার সময় পেছন থেকে গুলি করা হয় ৬৭ বছর বয়সী আবেকে। গুলিবিদ্ধ জাপানের সাবেক প্রধানমন্ত্রী হাসপাতালে ৫টা ১ মিনিটে মৃত্যুবরণ করেন।

হত্যায় সন্দেহভাজন তাৎসুইয়া ইয়ামাগামি নামে একজনকে আটক করেছে পুলিশ। তার বয়স ৪১ বছর। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ইয়ামাগামির বাসায় বিস্ফোরক পাওয়া গেছে।

খবরে আরও বলা হচ্ছে, সন্দেহভাজন হত্যাকারী ইয়ামাগামি শিনজো আবের ১০ ফুট পেছনে দাঁড়িয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। স্থানীয়ভাবে তৈরি শর্টগান দিয়ে তিনি আবেকে গুলি করেন। গুলি করার সঙ্গে সঙ্গে আবে মাটিতে লুটিয়ে পড়েন। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার মৃত্যু হয়। চিকিৎসকরা জানিয়েছেন, অতিরিক্ত রক্তক্ষরণে জাপানের সবচেয়ে দীর্ঘ মেয়াদে দায়িত্বপালনকারী আবের মৃত্যু হয়েছে।

খবরে আরও বলা হয়েছে, সন্দেহভাজন হত্যাকারী দেশটির নৌবাহিনীর সাবেক সদস্য ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি শিনজো আবের ওপর অসন্তুষ্ট ছিলেন বলে জানিয়েছেন। তবে ঠিক কী কারণে অসন্তুষ্ট ছিলেন তা এখানো জানা যায়নি। পুলিশ তাকে আরো জিজ্ঞাসাবাদ করছে। সূত্র: এনডিটিভি

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়