এবার জাতীয় ঈদগাহে প্রায় ৩৫ হাজার মুসুল্লি ঈদের জামাতে অংশ নেবেন

ঈদের জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: দুপুর ০২:১৫, শনিবার, ৯ জুলাই, ২০২২, ২৬ শ্রাবণ
ঈদের জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ

সংগৃহীত ছবি

পবিত্র ঈদুল আজহার প্রধান জামাতের জন্য জাতীয় ঈদগাহের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

শনিবার (৯ জুলাই) জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

শেখ ফজলে নূর তাপস বলেন, আগামীকাল ঈদুল আজহার প্রধান জামাত জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে। ঈদুল ফিতরের মতো এবারও মানুষ পরিবার নিয়ে সন্তোষজনকভাবে ঈদের জামাতে অংশ নিতে পারবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

এবার জাতীয় ঈদগাহে মুসুল্লি সংখ্যা সংক্রান্ত সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, এবার জাতীয় ঈদগাহে প্রায় ৩৫ হাজার মুসুল্লি ঈদের জামাতে অংশ নেবেন। তবে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের জন্য এবার স্বাস্থ্যবিধি মেনে সক্ষমতা অনুযায়ী ৩৫ হাজার মুসুল্লিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে জানিয়ে তিনি বলেন, আজ রাত ১১টা থেকে হাটের বর্জ্য এবং আগামীকাল দুপুর ২টা থেকে কোরবানির বর্জ্য অপসারণের কাজ শুরু হবে।

পশু কোরবানি ঈদের দ্বিতীয় দিনের মধ্যে সম্পন্ন করার আহ্বান জানিয়ে মেয়ের তাপস বলেন, অনেকে ঈদের তৃতীয় দিনে কোরবানির পশু জবাই করেন। আমি নিবেদন করব, সব কোরবানি যেন দ্বিতীয় দিনের মধ্যেই সম্পন্ন হয়। কারণ তৃতীয় দিনে সিটি কর্রপোশনের সব কর্মী ও কর্মকর্তারা বিশ্রামে যাবেন।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যদি মুষলধারে বৃষ্টি হয় তাহলে সকাল সাড়ে ৮টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এ ছাড়া মাস্ক পরাসহ ধর্ম মন্ত্রণালয় থেকে দেওয়া স্বাস্থ্যবিধি সবাইকে মানার আহ্বান জানান তিনি।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়