টাকা পরিবহনে পুলিশের সহযোগিতা নিতে বললেন আইজিপি

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: বিকাল ০৪:১৯, শনিবার, ৯ জুলাই, ২০২২, ২ ভাদ্র

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, গরুর হাটের বেপারীরা যেন নিরাপদে অর্থ নিয়ে যেতে পারেন সেজন্য পুলিশের সহযোগিতা নিতে পারবেন। এজন্য পুলিশ সদস্যরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করে রেখেছেন।

শনিবার দুপুরে কমলাপুর গরুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, হাটে বেপারীদের সঙ্গে কথা হয়েছে। যারা এখানে গরু কিনতে এসেছেন তাদের সঙ্গেও কথা বলেছি। কথা হয়েছে হাট কর্তৃপক্ষের সঙ্গেও। বেপারীরা বহুদূর থেকে গরু নিয়ে হাটে এসেছেন, তাদের সমস্যা হচ্ছে কিনা বা ক্রেতাদের সমস্যা আছে কিনা আমরা জানার চেষ্টা করছি।

তিনি বলেন, অনেক সময় হাসিল নিয়ে অভিযোগ থাকে। এবার হাসিল নিয়ে কারো অভিযোগ আছে কিনা তাও জানতে চেয়েছি। তবে হাটের সার্বিক ব্যবস্থাপনায় আমরা এ ধরনের কোন অভিযোগ এখনো পায়নি।

পুলিশ প্রধান বলেন, আমরা হাটের সার্বিক ব্যবস্থাপনার বিষয়ে খোঁজ নিয়েছি। এখন করোনার হালকা ঊর্ধ্বমুখী প্রভাব দেখা যাচ্ছে। হাটে আসা মানুষদের সচেতনতা নিয়ে কথা বলেছি। হাট কর্তৃপক্ষকে বলেছি যারা মাস্ক ছাড়া আসবে তাদের যেন মাস্কের ব্যবস্থা করা হয়।

বেনজীর আহমেদ বলেন, বিভিন্ন বছর দেখা গেছে গরুর বেপারীরা অসুস্থ হয়ে যান। তাই তাদের খাওয়া-দাওয়ার বিষয়ে খোঁজ নিয়েছি। এছাড়া তারা যাতে গরু বিক্রির টাকা নিরাপদে নিয়ে যেতে পারেন সে বিষয়ে আমাদের সহযোগিতা নেওয়ার জন্য বলেছি। সার্বিক ঈদ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। 

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়