বাংলাদেশি পর্যটককে ফুচকা বানিয়ে খাওয়ালেন মমতা

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: রাত ০৮:৫৭, মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২, ২৬ শ্রাবণ

তিন দিনের উত্তরবঙ্গ সফরে দার্জিলিংয়ে অবস্থান করছেন মমতা। মঙ্গলবার সকালে ‘গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন’ (জিটিএ)-এর শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে এরিচমন্ড হিল থেকে চিড়িয়াখানার পথে বের হন মমতা। সেখানে ‘অঞ্জলি সেল্ফ হেল্প গ্রুপ’ নামে একটি ফুচকা স্টল চোখে পড়ে তার।

মমতা ব্যানাজি সোজা ফুচকার স্টলে ঢুকে পড়েন। স্টলের নারী কর্মীদের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় পাশে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি নিজেকে বাংলাদেশি পরিচয় দিয়ে জানান, ঘুরতে এসেছেন তিনি। জবাবে মমতা ব্যানার্জি বলেন, উনি বাংলাদেশ থেকে এসেছেন। উনি আমাদের অতিথি, ওনাকে ফুচকা দিন। আমি ফুচকার পয়সা দিয়ে দিচ্ছি। এ সময় পাশে থাকা ছোট বাচ্চাসহ অন্যদেরও ফুচকা পরিবেশন করতে বলেন মুখ্যমন্ত্রী।

একপর্যায়ে মমতা নিজেই ফুচকা বানান। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ফুচকা বানানো দেখে স্টলের চারপাশে ভিড় জমে যায়।

ফুচকা বানানো শেষে কাগজের প্লেটে বাংলাদেশি নাগরিকসহ সকলকে ফুচকা পরিবেশন করেন তিনি। এরপর পাশে উপস্থিত থাকা রাজ্যের ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাসের কাছ থেকে ফুচকা বাবদ খরচ চেয়ে নেন মমতা।

এর আগে গত মার্চে দার্জিলিং সফরে গিয়ে স্ব-নির্ভর গোষ্ঠীর নারীদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সে সময় তাদের সঙ্গে হাত লাগিয়ে মোমো তৈরি করতে দেখা গিয়েছিল মমতাকে। পরে সেই মোমো সকলকে পরিবেশন করেছিলেন তিনি। এছাড়া রাজ্যের বিভিন্ন জেলায় সফরে গিয়ে কখনো রান্না, কখনো চা তৈরি করতে দেখা গেছে মমতাকে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়