কাঁদতে কাঁদতে সিনেমা ছাড়ার ইঙ্গিত বর্ষার

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: বিকাল ০৩:৫৮, বুধবার, ১৩ জুলাই, ২০২২, ২৪ শ্রাবণ

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিলের স্ত্রী চিত্রনায়িকা আফিয়া নুসরাত বর্ষা ক্ষোভ প্রকাশ করে সিনেমা ছাড়ার ইঙ্গিত দিয়েছেন।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে (১০ জুলাই) প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই জুটির ‘দিন : দ্য ডে’ সিনেমা।

ব্যাপক প্রচারণার পরেও বিগ বাজেটের এই সিনেমা সেভাবে দর্শক টানতে পারেনি হলে, অন্তর্জালেও হচ্ছে সমালোচনা। সেই সমালোচনা থেকে এমন ক্ষোভ প্রকাশ করেছেন বর্ষা।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মধুমিতা সিনেমা হল পরিদর্শনে গিয়ে সেখানে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বর্ষা বলেন, একটা বিষয় খুব দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে, কে বা কারা জানি না, ইচ্ছাকৃতভাবে নেগেটিভ কথাবার্তা প্রচার করার চেষ্টা করছে। বিশেষ করে আমার সিনেমা বাদ দিয়ে আমাদের ব্যক্তিগত স্বার্থে ডাউন করা চেষ্টা করছে। খুব কষ্টই পেলাম। ভালো জিনিস কেন মানুষ প্রশংসা করতে পারে না।

এই নায়িকা বলেন, আজকে যদি আমরা চলচ্চিত্র না করি, তাহলে আমাদের কিছুই হবে না, আমরা যে চেষ্টা করছি ভালো একটা সিনেমা দিতে। আমি জানি না, মানুষজন কেন মিথ্যা কথা বলে নিউজ রটাচ্ছে। অনেকেই বলছে, আমরা আমাদের গার্মেন্টসকর্মী এনে সিনেমা দেখাচ্ছি। কীভাবে সম্ভব, মানুষ দেশে গিয়েছে ঈদ করার জন্য, কীভাবে লোক পাব এখন, এটা কী হতে পারে?

কান্নাজড়িত কণ্ঠে বর্ষা আরো যোগ করেন, ‘নেত্রী: দ্য লিডার' আমরা শুটিং করেছি, হতে পারে এটা শেষ না করতে পারি, এটাই আমাদের জীবনের শেষ সিনেমা। এরপর আমরা আর করব না, যদি মানুষ এভাবে আমাদের ছোট করে গায়ের জোরে ছোট করার চেষ্টা করে। আর কিছু বলতে চাই না।

‘দিন : দ্য ডে’ সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মাণ হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়া অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়